Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফাইনালে আর্জেন্টিনা বিপক্ষে কঠির লড়াইয়ের যে বার্তা দিলেন ফ্রান্স অধিনায়ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ৮:৫৯ এএম

কাতার বিশ্বকাপ ফাইনালে আর্জেন্টিনাকে হারাতে বার্তা দিয়েছে ফ্রান্স অধিনায়ক। গত বারের চাম্পিয়ন ফ্রান্স এবারের আসরে একটি ম্যাচেই হেরেছে। সেটি ছিল দ্বিতীয় রাউন্ড নিশ্চিত হয়ে যাওয়ার পর, গ্রুপ পর্বের শেষ ম্যাচে তিউনিসিয়ার কাছে। এর পর শেষ ষোলোয় পোল্যান্ড, কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড, সর্বশেষ মরক্কোকে হারিয়ে ফাইনালে উঠেছে দলটি।

কিলিয়ান এমবাপ্পে, উগো লরিসদের সামনে এখন টানা দুই বিশ্বকাপজয়ের হাতছানি। বিশ্বকাপ ইতিহাসে যে রেকর্ড আছে ইতালি আর ব্রাজিলের, সেই কীর্তিতে নাম লেখাতে ফ্রান্সের শেষ প্রতিপক্ষ আর্জেন্টিনা।

১৮ ডিসেম্বর লুসাইল আইকনিক স্টেডিয়ামে হবে শিরোপানির্ধারণী সেই লড়াই। প্রতিদ্বন্দ্বিতামূলক ফুটবল খেলা এই আর্জেন্টিনাকে নিয়েই যত ভাবনা ফ্রান্স অধিনায়কের। সেইসঙ্গে ৩৫ বছর বয়সে তারুণ্যের দ্যুতি ছড়ানো মেসিও দিচ্ছেন বাড়তি ভাবনার চাপ।

মরক্কোকে ২-০ গোলে হারিয়ে ফাইনালে ওঠার পর ফ্রান্স অধিনায়ক উগো লরিসের কণ্ঠে শোনা গেল তাই সতর্কতার সুর। ফাইনাল নিয়ে তিনি বলেন, আর্জেন্টিনা অনেক বড় দল। কতটা প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হতে পারে, সেটা তারা দেখিয়েছে।

এছাড়া তিনি আরও বলেন, মেসির মতো একজন খেলোয়াড় আছে তাদের, ফুটবল খেলাটায় যে ছাপ রেখে দিয়েছে। একটা দারুণ ম্যাচ হওয়ার সব উপকরণই আছে ফাইনালে। সবকিছু নিজেদের পক্ষে রাখার চেষ্টা করব আমরা।’



 

Show all comments
  • আবুল হাসনাত ১৬ ডিসেম্বর, ২০২২, ৯:১০ পিএম says : 0
    উক্ত সংবাদের শিরোনাম বানান চেক করে ছাপানো হোক। সকাল থেকে দেখেতেছি ভুল বানান। এখনই ভুলই রয়ে গেল। অনুগ্রহপূর্বক কমপক্ষে সংবাদের শিরোনামসমূহ বানান ভালোভাবে যাচাই করে প্রকাশিত হওয়া উচিৎ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ