Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হার্নান্দেজের গোলে এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করল ফ্রান্স

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ ডিসেম্বর, ২০২২, ১:৫৬ এএম
 
কাতার বিশ্বকাপে চমক দেখানো মরোক্কো আজকের সেমিফাইনালে ফ্রান্সেরও হৃদয় ভাঙবে বলে প্রত্যাশা ছিল অনেক ফুটবল প্রেমীদের। তবে প্রথামার্ধ শেষে সে ধরনের কোন কিছুর ইঙ্গিত মিলছে না। বল পজিশন, মাঝমাঠ ও আক্রমণে আধিপত্য দেখিয়ে বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে গিয়েছে।
 
কাতারের আল বায়াত স্টেডিয়ামে আজ ম্যাচের শুরুতেই গোল পেয়ে যায় দিদিয়ে দেশামের দল।ম্যাচের ৫ম মিনিটে হার্নান্দেজের গোলে লিড নেয় ফ্রান্স। ডান প্রান্ত দিয়ে ভারানে বল বাড়িয়ে দেন গ্রিজম্যানকে।সেই বলে ডি বক্সে থাকা এমবাপ্পেকে খুঁজে নেন গ্রিজম্যান। এমবাপ্পে শট নিলেও মরক্কোর ডিফেন্সের বাধায় ফিরে আসে। তবে লাভ হয়নি, বাঁ দিকে থাকা হার্নান্দেজ দারুণ শটে বল জড়িয়ে দেন জালে।তাকিয়ে বলের জালে জড়ানো দেখা ছাড়া খুব বেশি কিছু করার ছিলনা মরক্কোর গোলরক্ষক বুনোর। 
 
ফ্রান্সের বিপক্ষে ৫-৩-২ ফরমেশনে মাঠে নামা মরক্কো শুরু করেছিল কিছুটা রক্ষণাত্মক ভঙ্গিতে।তবে পিছিয়ে পড়ার পর সুযোগ বুঝে বেশ কয়েকবার আক্রমণে ওঠে আফ্রিকান মুসলিম দেশটি।তবে হাকিমিরা প্রথামর্ধে ফ্রান্সের জমাট রক্ষণে চিড় ধরাতে পারেনি। 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ