Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পৌনে ৪ ঘন্টার পর ফেরি ও লঞ্চ চলাচল শুরু

দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে

গোয়ালন্দ (রাজবাড়ী) সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ ডিসেম্বর, ২০২২, ১২:০৬ পিএম

দক্ষিণ বঙ্গের প্রবেশদ্বার খ্যাত দৌলতদিয়া পাটুরিয়া নৌরুটে ঘন কুয়াশার কারণে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ থাকার পর দীর্ঘ পৌনে চার ঘন্টা পর পুনরায় লঞ্চ ও ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

জানাগেছে,ভোর রাতে নদীতে হঠাৎ করে কুয়াশা ঘনত্ব বৃদ্ধি পাওয়ায় ফেরি ও লঞ্চের মার্কিন বাতি অস্পষ্ট হয়ে গেলে ঘাট কতৃপক্ষ দূর্ঘটনা এড়াতে ফেরি ও লঞ্চ চলাচল বন্ধ করে দেয়। ভোর ৪ হতে পৌনে ৮ টা পর্যন্ত সকল নৌযান নদীতে চলাচল বন্ধ থাকার পর । কুয়াশার ঘনত্ব আস্তে আস্তে কমে গেলে পূনরায় পৌনে চার ঘন্টা পর সকল নৌযান চলাচল স্বাভাকি হয়।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট শাখার ম্যানেজার মো. ছালাউদ্দিন দৈনিক ইনকিলাবকে জানান, হঠাৎ করে ঘন কুয়াশা পড়তে থাকায় ফেরি মার্কিন বাতি অস্পষ্ট হয়ে যাওয়াতে ভোর ৪ টা হতে সকাল পৌনে ৮টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ ছিলো। কুয়াশার ঘনত্ব কেটে গেলে পূনরায় ফেরিচলাচল শুরু হয়েছে। ৭ ফেরি ঘাটের মধ্যে ১,২,৫,৬, বন্ধ রয়েছে। ৩,৪,৭ বর্তমান তিনটি ফেরি ঘাট চালু রয়েছে। এই নৌরুটে বড় ফেরি ৬টি ও ছোট ফেরি ৫ টি মোট ১১ টি ফেরি চলাচল করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঞ্চ চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ