Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বরিশাল থেকে এবার লঞ্চ চলাচলও বন্ধ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২১, ১:১০ পিএম

বরিশাল থেকে হঠাৎ করে বন্ধ করে দেওয়া হয়েছে লঞ্চ ও বাস চলাচল। বরিশালের ভেতর কিংবা এর বাইরে কোনও স্থানেই যাচ্ছে না যাত্রীবাহী বাস কিংবা লঞ্চ। বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর গুলি চালানোর অভিযোগ তুলে বৃহস্পতিবার (১৯ আগস্ট) ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে। শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা বরিশাল থেকে লঞ্চ ও বাস চলাচল বন্ধ করে দিয়েছেন।
পূর্ব ঘোষণা ছাড়াই ধর্মঘটের এমন পরিস্থিতিতে দুর্ভোগে পড়েছেন গন্তব্যে পৌঁছানোর অপেক্ষায় থাকা সাধারণ যাত্রীরা। বাস ও লঞ্চ চলাচল বন্ধ করে দেওয়ায় বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। গন্তব্যে যেতে অনেকে অপেক্ষা করে আছে বাসস্ট্যান্ড ও লঞ্চঘাটে। দ্রুত বাস ও লঞ্চ চলাচল স্বাভাবিক করার দাবি জানান তারা।
মহানগর শ্রমিক লীগের সভাপতি পরিমল চন্দ্র রায় বিষয়টি নিশ্চিত করে বলেন, বুধবার রাতে আকস্মিকভাবে সিটি মেয়র ও আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ওপর গুলি চালিয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। এতে আমাদের বিপুল সংখ্যক নেতাকর্মী আহত হয়েছেন। ঘটনার সঠিক বিচার দাবিতে শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা বাস ও লঞ্চ চলাচল বন্ধ করে দিয়েছেন।
বরিশাল নদী বন্দরে থাকা লঞ্চের শ্রমিকরা জানান, স্থানীয়ভাবে লঞ্চ চলাচলে নিষেধ করা হয়েছে তাদের। তাই সকাল ৮টার পর থেকে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। তবে কে বা কারা লঞ্চ চলাচল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন, তা জানাতে রাজি হননি শ্রমিকরা।
বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, সদর উপজেলার ইউএনও ও বিসিসি কর্তৃপক্ষের ভেতর ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার জের ধরে মালিকরা সকাল থেকে লঞ্চ চলাচল বন্ধ রেখেছেন। তবে লঞ্চ চলাচল শুরু করার ব্যাপারে মালিকদের সঙ্গে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) আলোচনা চালাচ্ছে।
এদিকে বরিশাল নথুল্লাবাদ ও রূপাতলী বাস টার্মিনাল থেকে স্থানীয় ও দূরপাল্লার সব রুটে গাড়ি চলাচল বন্ধ রয়েছে একই কারণে।
সকালে উভয় বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, কাউন্টারগুলো তালাবদ্ধ অবস্থায় রয়েছে। টার্মিনালের সামনের মহাসড়কগুলোতে আড়াআড়ি করে বাস রেখে সৃষ্টি করা হয়েছে প্রতিবন্ধকতা। এতে ট্রাকসহ বড় যানবাহন চলাচলে বিঘ্ন ঘটছে।
এদিকে হঠাৎ করে যাত্রীবাহী যানবাহন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় বিপাকে পরেছেন যাত্রীরা। তারা জানান, অনেকের নির্ধারিত নানা কর্মসূচি ছিল। কিন্তু নদীবন্দরে এসে লঞ্চ চলাচল বন্ধ দেখতে পান তারা। এ রকম দুর্ভোগে পড়েছেন দুই বাস টার্মিনালে আসা যাত্রীরাও।



 

Show all comments
  • Masum Billah ১৯ আগস্ট, ২০২১, ৭:৪২ পিএম says : 0
    এটাই আওমিলীগের পাওয়ার। আজকাল দেশটার সাধারণ জনগণের নাই সব আওয়ামী লীগের
    Total Reply(0) Reply
  • Taohidul Islam Rumon ১৯ আগস্ট, ২০২১, ৭:৪২ পিএম says : 0
    সব ক্ষেত্রেই বলির পাঠা সাধারণ জনগণ
    Total Reply(0) Reply
  • Ataur Rahman ১৯ আগস্ট, ২০২১, ৭:৪২ পিএম says : 0
    সরকারি দলে ক্ষমতাসিন দলে কামড়া কামড়ি আর সাধরন জনগনের ভুগান্তি
    Total Reply(0) Reply
  • Md Anisur Rahman ১৯ আগস্ট, ২০২১, ৭:৪৩ পিএম says : 0
    রাতের বেলা বন্ধ থাকবে দিনের বেলা চলবে
    Total Reply(0) Reply
  • Md shakil ২০ আগস্ট, ২০২১, ১২:০২ এএম says : 0
    Valo
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঞ্চ চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ