Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চাঁদপুর-ঢাকা নৌ-পথে লঞ্চ চলাচল বন্ধ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২১, ১০:০৯ এএম

চাঁদপুর-ঢাকা এবং চাঁদপুর-নারায়ণগঞ্জ নৌরুটে যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ করার ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ চলাচল কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ)। করোনা সংক্রমণরোধে ঢাকার পাশ্ববর্তী ৭টি জেলা লকডাউনের পর এ সিদ্ধান্ত নিল বিআইডাব্লিউটিএ। এর আগে শুধুমাত্র চাঁদপুর-নারায়ণগঞ্জ-মুন্সিগঞ্জ রুটে লঞ্চ চলাচল বন্ধের ঘোষণা দেয়া হয়েছিল। সোমবার মধ্যরাতে চাঁদপুর বিআইডাব্লিটিএর বন্দর কর্মকর্তা মো. কায়সারুল ইসলাম এ তথ্য জানান ।
তিনি বলেন, ঢাকা-চাঁদপুর রুটেও লঞ্চ চলাচল বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। রাত ১১টার দিকে আমাকে ঢাকা থেকে এ তথ্য জানানো হয়। এর ফলে মঙ্গলবার সকাল ৬টা থেকে ঢাকা-চাঁদপুর, নারায়ণগঞ্জ-চাঁদপুর রুটে সকল যাত্রীবাহী লঞ্চ চলাচল বন্ধ থাকবে। তবে চাঁদপুর থেকে হাটুরিয়া, ডামুড্ডা ও নড়িয়াতে লঞ্চ চলাচল করবে। চাঁদপুর থেকে এ রুটে ২টি লঞ্চ চলাচল করবে।
তিনি বলেন, চাঁদপুর-নারায়ণগঞ্জ রুটে ১৪টি লঞ্চ চলাচল করে। এ নৌরুটে যেসব লঞ্চ চলাচল করতো তাও সম্পূর্ণ বন্ধ করার নির্দেশনা দেয়া হয়েছে। চাঁদপুর-মুন্সিগঞ্জ রুটে ১ বা ২টি লঞ্চ চলাচল করে। এছাড়া ঢাকা-চাঁদপুর রুটের যেসব লঞ্চ ভায়া মুন্সিগঞ্জ হয়ে চলাচল করে সেগুলো আসা-যাওয়ার পথে মুন্সিগঞ্জ থেকে কোন যাত্রী উঠানামা করবে না। তিনি বলেন, কিছু কিছু লঞ্চ সিডিউল ছাড়াই মুন্সিগঞ্জে গতি কমিয়ে যাত্রী উঠানামা করে। এটি এমনিতেই অবৈধ। এখনতো মোটেই পারবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লঞ্চ চলাচল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ