Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদে লঞ্চ চলবে কিনা জানালেন বিআইডব্লিউটিএ চেয়ারম্যান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ জুলাই, ২০২১, ৭:২২ পিএম

আজ সোমবার দুপুরে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট ও লঞ্চঘাট পরিদর্শন করে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিএ) চেয়ারম্যান কমোডোর গোলাম সাদেক বলেন, করোনা সংক্রমণের ঝুঁকি মাথায় রেখে আসন্ন ঈদে লঞ্চ চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত জানাবে মন্ত্রিপরিষদ বিভাগ।

তিনি দৌলতদিয়ায় ভাঙন কবলিত এলাকার লঞ্চঘাট ও ফেরিঘাট পরিদর্শন করে বলেন, দৌলতদিয়া নদী বন্দরকে আধুনিকায়ন করার জন্য বড় একটি প্রকল্পের পরিকল্পনা রয়েছে। যে কারণে লঞ্চঘাট এবং ফেরিঘাট এলাকায় ভাঙন মেরামত বড় পরিসরে কাজ করা সম্ভব নয়। তবে ভাঙন রোধে অস্থায়ী প্রতিরোধ হিসাবে জিওব্যাগ ফেলে ভাঙন প্রতিরোধ করার চেষ্টা করা হবে। দ্রুত সময়ের মধ্যে বড় পরিসরে ৭ নম্বর ফেরিঘাট চালু করা হবে বলেও জানান তিনি।

ঘাট এলাকা পরিদর্শনের সময় বিআইডব্লিউটিএর প্রধান প্রকৌশলী মো. মহিদুল ইসলাম, বিআইডব্লিউটিএর পরিচালক মো. শাহজাহান, নির্বাহী প্রকৌশলী নিজাম উদ্দীন পাঠান, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়াম্যান মো. মোস্তফা মুন্সী, নির্বাহী কর্মকর্তা মো. আজিজুল হক খান মামুন, পানি উন্নয়ন বোর্ডের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহম্মদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্বাস্থ্যবিধি বিষয়ক একটি কমিটি রয়েছে তারা লঞ্চ চলাচলের ব্যাপারে সিদ্ধান্ত দিতে পারেন।



 

Show all comments
  • শওকত আকবর ১২ জুলাই, ২০২১, ১০:১৯ পিএম says : 0
    লন্চ চালু না হলে তা হবে সরকারের বিমাতা সুলভ আচারন।লন্চ চালু করুন।অন্যদের বেলায় যা হবে লন্চযাত্রীদের ও তাই হবে।
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ১২ জুলাই, ২০২১, ১১:০৩ পিএম says : 0
    লন্চ চালুর সিদ্ধান্ত নিন।নিন।।নিন।।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদে লঞ্চ চলাচল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ