Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ডি মারিয়া আজ কি মাঠে নামবেন?

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১১:৫৬ এএম

কাতারের লুসাইল আইকনিক স্টেডিয়ামে স্থানীয় সময় আজ রাত ১০টায় (বাংলাদেশ সময় রাত ১টা) ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা-ক্রোয়েশিয়া। তবে গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে আলোচনা চলছে আর্জেন্টিনার উইংয়ের সেরা শক্তি অ্যাঞ্জেল ডি মারিয়াকে নিয়ে।

ডি মারিয়া দলে থাকলে প্রতিপক্ষ বেশ সতর্ক হয়ে উঠে। ডান অথবা বাম উইং ধরে ছুটতে শুরু করলে ঘাবড়ে যায় প্রতিপক্ষের ডিফেন্স লাইন। তার কৌশলী পাস প্রায়ই খুঁজে নেয় লিওনেল মেসিকে। ডি বক্সের ভিতরে বল নিয়ে ঢুকে যেতে পারেন অনায়াসেই। কিন্তু ডি মারিয়াকে ঠিকভাবে পাচ্ছে না আর্জেন্টিনা। ইনজুরি ছিল বিশ্বকাপের আগে থেকেই। তারপরও তার মতো একজন ফুটবলারকে দলের বাইরে রাখতে চাননি কোচ লিওনেল স্কালোনি।

গ্রুপ পর্বে পোল্যান্ডের বিপক্ষে ম্যাচে চোট পান ডি মারিয়া। তারপর খেলতে পারেননি নকআউট পর্বে। নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম একাদশে না থাকলেও শেষদিকে ১০ মিনিটের মতো খেলেন। ক্রোয়েশিয়ার বিপক্ষে কি তাকে শুরুর একাদশে রাখবেন স্কালোনি? উত্তর দিলেন কোচ, ‘এটা জানিয়ে রাখতে চাই-রড্রিগো ডি পল আর ডি মারিয়া এখন ভালো আছে। ওরা দু'জনই শতভাগ ফিট। তবে কে কত মিনিট মাঠে থাকবে অথবা থাকবে না, সেই বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।’



 

Show all comments
  • শ্যামল চন্দ্র ঘোষ ১৩ ডিসেম্বর, ২০২২, ৪:২৮ পিএম says : 0
    ডি মারিয়া কে নিয়ে বেশি ঝুঁকি নেয়া ঠিক হবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ