Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেসির জন্য কেন প্রতি ম্যাচে ৩০০ জার্সি তৈরি করা হয়

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১০:৪৯ এএম

ম্যাচপ্রতি একজন খেলোয়াড়ের জন্য তৈরি করা হয় তিনটি জার্সি। প্রথম ও দ্বিতীয়ার্ধের জন্য একটি করে। আর ব্যাকআপ হিসেবে রাখা হয় একটি। কিন্তু অবাক করার বিষয় প্রতি ম্যাচের আগে লিওনেল মেসির জন্য তৈরি করা হয় তিনশ জার্সি।

দেশের হয়ে মেসি যখন মাঠে নামেন, তখন আনন্দ-উচ্ছ্বাসের কমতি থাকে না সতীর্থ থেকে শুরু করে কোচিং স্টাফদের। মেসিসহ তার ১০ নম্বর জার্সিটিও বেশ পছন্দ ভক্তদের। আর তাই প্রতিটি আন্তর্জাতিক ম্যাচের আগে মেসির জন্য জার্সি তৈরি করা হয় তিনশটি।

স্পন্সর থেকে শুরু করে টেকনিশিয়ান, স্টাফ, এমনকি খেলোয়াড়রা পর্যন্ত সংরক্ষণ করতে চান মেসির একটি জার্সি। এমএলটেনের জার্সির চাহিদা মাথায় রেখে তৈরি করা হয় এতগুলো কপি।

এমন অবাক করা তথ্য জানিয়েছেন নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের নায়ক গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ। এমনকি বিশ্বকাপের প্রথম দুটি ম্যাচের জন্য ৬৫০টি জার্সি তৈরি করা হয়েছিল মেসির জন্য।

আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ বলেন, একদিন আমি জার্সি প্রস্তুতকারক সংস্থার কাছে জানতে চাইলাম, প্রতি ম্যাচের আগে মেসির জন্য কয়টা জার্সি বানানো হয়? তারা জানালো প্রায় ২০০ থেকে ৩০০টি। আশপাশের অনেকেই তার জার্সি নিজের কাছে রাখতে চায়। সে চাহিদা মাথায় রেখেই এতগুলো তৈরি করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ