Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩০ ফ্লাইটে সমর্থক আনছে মরক্কো!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

কাতার বিশ্বকাপের বিস্ময় মরক্কো। গত শনিবার কোয়ার্টার ফাইনালে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালকে হারিয়ে বিশ্বকাপে প্রথমবারের মতো সেমিফাইনালে ওঠে ইয়াসিন বোনের দল। এরই সঙ্গে বিশ্বকাপে আফ্রিকা মহাদেশের প্রথম দল হিসেবে শেষ চারের টিকিট নিশ্চিতের গৌরব অর্জন করল দলটি।
মরক্কোর স্বপ্ন এবার আরও বড়। ফাইনালে খেলার স্বপ্নে বিভোর তারা। আর দলের স্বপ্নে সারথি হতে কাতারে যোগ দিতে চান বহু মরক্কান। নিজ দেশের ম্যাচ সরাসরি গ্যালারিতে বসে উপভোগ করতে চান তারা। দলের ১১ তারকাকে দিতে চান উৎসাহ ও সমর্থন। আর সেজন্য অতিরিক্ত ৩০টি বিশেষ ফ্লাইট চালু করেছে মরক্কোর সরকারি বিমান পরিষেবা সংস্থা রয়েল এয়ার মারোক। যাতে সেমিফাইনাল পর্বে নিজেদের দেশের প্রথম ম্যাচ যেন মরক্কোর ফুটবলভক্তরা মাঠে গিয়ে সরাসরি উপভোগ করতে পারেন। গতকাল এক বিবৃতিতে রয়্যাল এয়ার মারোক জানিয়েছে, আগামী মঙ্গল (আজ) ও বুধবার (কাল) দোহার উদ্দেশ্যে মরক্কোর বাণিজ্যিক রাজধানী ক্যাসাব্লাঙ্কা থেকে এসব ফ্লাইট ছেড়ে যাবে।
কাতার বিশ্বকাপে চমকের পর চমক দেখিয়ে যাচ্ছে মরক্কো দলটি। উত্তর আফ্রিকার এই দেশটির রক্ষণ সবাইকে রীতিমতো চমকে দিয়েছে। বেলজিয়াম, ব্রাজিল, স্পেনের পর পর্তুগালের মতো পরাশক্তিদের বিদায়ের বিশ্বকাপে দুর্দান্ত দাপট নিয়ে খেলছে আশরাফ হাকিমির দল। শুধু তাই নয়, এই পাঁচ ম্যাচে মরক্কোর জালে প্রতিপক্ষ কোনো গোল ঢুকাতে পারেনি। একটি গোল হয়েছে, তাও আত্মঘাতী। এবার স্বপ্নের সেমিফাইনালে বাংলাদেশ সময় আগামীকাল রাত ১টায় শক্তিশালী ফ্রান্সের মুখোমুখি হবে মরক্কো। এই ম্যাচে দলকে উজ্জীবিত করতে তার আগেই দোহায় পৌঁছে যাবেন ‘মারোকরা’।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ