Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি অনুদানের সিনেমায় শুভর সঙ্গী নুসরাত ফারিয়া

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ ডিসেম্বর, ২০২২, ১১:৩৪ এএম

দর্শকপ্রিয় অভিনেত্রী নুসরাত ফারিয়া এবার চুক্তিবদ্ধ হয়েছেন নতুন একটি সিনেমায়। সিনেমার নাম ‘ফুটবল-৭১’। সরকারি অনুদানে এটি নির্মাণ করবেন ‘দেবী’ খ্যাত আলোচিত নির্মাতা অনম বিশ্বাস। এ সিনেমার প্রেক্ষাপট ১৯৭১। সিনেমাটিতে নুসরাত ফারিয়ার নায়ক আরিফিন শুভ। সিনেমাটিতে চুক্তিবদ্ধ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন অভিনেত্রী নিজেই।

রোববার (১১ ডিসেম্বর) চুক্তিপত্রে স্বাক্ষর করার মুহূর্তের একটি ছবি ফেসবুকে পোস্ট করে নুসরাত ফারিয়া লেখেন, ‘আমার পরবর্তী! অনম বিশ্বাসের সঙ্গে’। ছবিতে হাস্যোজ্জ্বল ফারিয়াকে দেখা গেছে। শেয়ার করা ছবি দেখে বোঝা যাচ্ছে, সিনেমার চুক্তিবদ্ধ হওয়ার সময় ছবিটি তোলা। তারিখ দেয়া ১৫ ডিসেম্বর ২০২২।

এ সিনেমায় নুসরাত ফারিয়ার বিপরীতে থাকবেন আরিফিন শুভ। সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন তিনিও। সে সময় সংবাদমাধ্যমকে শুভ বলেছিলেন, ‘আমি অনমদার একজন ফ্যান। তার কাজ অনেক ভালো লাগে। এবার তারই নির্মাণে আমি প্রথমবার কাজ করছি। এটি আনন্দের বিষয়।’

সরকারি অনুদানপ্রাপ্ত এ সিনেমাটি স্বাধীন বাংলা ফুটবল দল নিয়ে তৈরি করা হবে। ‘ফুটবল-৭১’ সিনেমাটি করতে অনেক বেশি রিসার্চের প্রয়োজন উল্লেখ করে এক সাক্ষাৎকারে অনম বিশ্বাস বলেন, ‘যেনতেনভাবে তো আর এই গল্পে সিনেমা বানাতে পারি না। আমি চাই দর্শক সিনেমাটি দেখার সময় রিয়েলিস্টিক ফিল পাক।’

জানা গেছে, ২০১৯-২০২০ অর্থ বছরে সরকারি অনুদান পেয়েছে সিনেমাটি। সব ঠিক থাকলে ২০২৩ সালের ফেব্রুয়ারিতে এর শুটিং শুরু হবে। এটি নির্মাতা অনম বিশ্বাসের দ্বিতীয় সিনেমা; প্রায় দেড় বছর গবেষণা করে নতুন এই সিনেমার চিত্রনাট্য করেছেন অনম নিজেই। চলতি মাসেই সিনেমাটির আনুষ্ঠানিক ঘোষণা আসবে।

এদিকে, নুসরাত ফারিয়া সম্প্রতি কলকাতায় ‘বিবাহ অভিযান ২’ সিনেমার শুটিং শেষ করেছেন। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত ‘মুজিব : একটি জাতির রূপকার’, ‘পাতালঘর’, ‘রকস্টার’সহ একাধিক সিনেমা।

উল্লেখ্য, স্বাধীন বাংলা ফুটবল দলের প্রেক্ষাপটে ইতোমধ্যে একটি সিনেমা নির্মিত হয়েছে। রায়হান রাফী পরিচালিত ‘দামাল’ নামের সেই সিনেমা গেলো ২৮ অক্টোবর প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এখনও এটি সিনেমা হলে চলছে। ছবিটিতে অভিনয় করেছেন সিয়াম আহমেদ, শরিফুল রাজ, বিদ্যা সিনহা মিম প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নুসরাত ফারিয়া


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ