Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জাবিতে জালিয়াতি করে চান্স ভর্তি হতে এসে আটক ৩

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

জাবি সংবাদদাতা : জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ¯œাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি হতে এসে জালিয়াতি করে চান্স পেয়েছে এমন অভিযোগে তিন জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল তারা ভর্তি হতে আসলে, তাদের দেয়া তথ্যগুলোর গরমিল পাওয়া গেলে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলেন, কলা ও মানবিকী অনুষদের (সি ইউনিট) ৫ম স্থান অর্জনকারী আল আমিন, সে দর্শন বিভাগে ভর্তি হতে এসেছিল। তার বাড়ি নাটোর জেলায়, তিনি নাটোর সরকারি কলেজ থেকে এইচএসসি পাস করেছেন। একই অনুষদে ৩৩তম স্থান অর্জনকারী শাহরিয়ার কবির, সে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগে ভর্তি হতে এসেছিল। তার বাড়ি রংপুর জেলার পীরগঞ্জ থানায়। রংপুর ক্যান পাবলিক কলেজ থেকে এইচএসসি পাশ করেছেন তিনি। একই অনুষদে ৪৩তম স্থান অর্জনকারী হাসিনুল ওহেদুল তুষার, সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়ায় তার বাড়ি, রাজউক কলেজ থেকে এইচএসসি পাশ করেছেন। সে জালিয়তির কথা শিকার করে বলেছে, তার সাথে সাড়ে ৪ লাখ টাকা চুক্তি হয়েছে।
এ বিষয়ে, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক মো. মোজাম্মেল হক বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি এরা অসাদুপায় অবলম্বন করে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এমন তথ্যের ভিত্তিতে তারা ভর্তি হতে আসলে তাদের দেয়া তথ্য উপাত্তগুলো আমরা যাচাই-বাচাই করে গড়মিল দেখতে পাই। এ জন্য তাদেরকে আটক করি।’ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, ‘তাদেরকে আরো কিছু জিজ্ঞাসাবাদ শেষে পুলিশে দিয়ে দেয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাবি

২১ ডিসেম্বর, ২০২২
১৪ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ