Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেসির ‘১০০০’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ১০:৫৫ এএম

বিশ্বকাপের নক আউট পর্বের প্রথম ম‌্যাচে মাঠে নেমেই ইতিহাসের পাতায় নিজেকে জড়িয়ে নিলেন আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি। পেশাদার ফুটবল ক‌্যারিয়ারে এক হাজারতম ম‌্যাচ খেলতে নেমেছেন মেসি।

মেসি আর্জেন্টিনার হয়ে ১৬৮ ম‌্যাচ খেলেছেন। এছাড়া বার্সেলোনায় ৭৭৮ ও পিএসজির হয়ে ৫৩ ম‌্যাচ খেলেছেন। ৯৯৯ ম‌্যাচে মেসি ৭৮৮ গোল করেছেন। অ‌্যাসিস্ট করেছেন ৩৪৮টি।

পোল‌্যান্ডের বিপক্ষে শেষ ম‌্যাচে মেসি ছাড়িয়ে যান স্বদেশী কিংবদন্তি দিয়াগো ম‌্যারাডোনাকে। ম‌্যারাডোনা ২১ বিশ্বকাপ ম‌্যাচ খেলেছেন দেশের জার্সিতে। মেসি আজ নামছেন ২৩তম ম‌্যাচ খেলতে। তার সামনে ২৫ ম‌্যাচ নিয়ে আছেন কেবল লথহার ম‌্যাথুউস। জার্মান ফুটবলারকে ছাড়িয়ে যেতে মেসির আজ জিততেই হবে। যেতে হবে ফাইনাল পর্যন্ত।

বিশ্বকাপে মেসির ৮ গোল থাকলেও নক আউট পর্বে কখনো গোল করতে পারেননি। ফুটবলের জাদুকর নিজের শেষ বিশ্বকাপে সেই আক্ষেপ দূর করতে পারেন কিনা সেটাই দেখার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ