Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে ১১ দফা দাবিতে শেভরন কর্মকর্তা কর্মচারীদের মানববন্ধন

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সিলেট অফিস : বার্ষিক লভ্যাংশের বকেয়া টাকা প্রদান ও চাকুির স্থায়ীকরণসহ ১১ দফা দাবিতে আন্দোলনে নেমেছেন গ্যাস উত্তোলনকারী কোম্পানি শেভরনের সিলেট অঞ্চলের কর্মকর্তা, কর্মচারী ও নিরাপত্তা কর্মীরা। গতকাল রোববার সকালে সিলেট মহানগরীর লাক্কাতুড়াস্থ শেভরন, সিলেটের প্রধান কার্যালয়ের ফটকে তালা ঝুলিয়ে আন্দোলন শুরু করেন তারা।
আন্দোলনকারীরা ঘোষিত ১১ দফা কর্মসূচি দ্রুত বাস্তবায়নের দাবি জানান। অন্যথায় গ্যাস উত্তোলন ও সরবরাহ বন্ধসহ কোম্পানিটির সবধরনের কার্যক্রম বন্ধ করে দেয়ার হুমকি প্রদান করেন।
আন্দোলনকারীদের দাবি, সিলেটে শেভরনের কার্যক্রম শুরুর পর থেকে তারা চাকুরি করছেন। কিন্তু এখনো তাদের অনেকের চাকুরিই স্থায়ী করা হয়নি। প্রতিবছর কোম্পানির লভ্যাংশের যে টাকা কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে বিতরণের কথা ছিল তাও করা হয়নি। কোম্পানি কর্মচারীদের সাথে নানা বৈষম্যমূলক আচরণও করে যাচ্ছে। এ রকম অবস্থায় বাধ্য হয়েই তারা আন্দোলনে নেমেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ