Inqilab Logo

শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কুরআনে অগ্নিসংযোগ ও ইসলাম বিরোধী পাঠ্যসূচির প্রতিবাদে সিলেটে ইসলামী আন্দোলনের বিক্ষোভ মিছিল

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ ফেব্রুয়ারি, ২০২৩, ৭:১৩ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা মাহমুদুল হাসান বলেছেন সারা বিশ্বে আজ ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্র শুরু হয়েছে। নেদারল্যান্ডে সুইডেনে পবিত্র কোরআনে অগ্নিসংযোগ করা হয়েছে। আমাদের দেশে পাঠ্যপুস্তকে সাম্প্রদায়িক উস্কানিমূলক বই সংযোজন করা হচ্ছে। ইতিহাস বিকৃত করা হচ্ছে। ইসলামকে হেয় করে বিজাতীয় সংস্কৃতি আমদানি করা হচ্ছে। মানবতাবিরোধী বিবর্তনবাদ পাঠ্যপুস্তকে আনা হচ্ছে। এসব মেনে নেওয়া হবে না। দেশের আপামর জনসাধারণ এসব রুখে দেবে। তিনি আজ (শুক্রবার) বাদ জুময়া সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে নেদারল্যান্ড, সুইডেনে পবিত্র কুরআনে অগ্নিসংযোগ, পাঠ্যপুস্তকে সম্প্রদায়িক উস্কানি, তথ্য ও ইতিহাস বিকৃতি, ধর্ম বিরোধী মতবাদের অনুপ্রবেশ, বিজাতীয় সংস্কৃতির আধিপত্য ও ইসলামকে হেয় করার প্রতিবাদ এবং বিতর্কিত পাঠ্যপুস্তক সংশোধনের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিল পরবতী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

বিক্ষোভ মিছিলটি নগরীর বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে শুরু বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টা সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সমাবেশ মাধ্যশে শেষ হয়। ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগরের সভাপতি আলহাজ্ব নজির আহমদের সভাপতিত্বে ও জেলা সেক্রেটারি হাফিজ মাওলানা ইমাদ উদ্দিনের পরিচালনায় মিছিল পূর্ব সমাবেশে আরো বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগরের সহ-সভাপতি ডাক্তার রিয়াজুল ইসলাম রিয়াজ, জেলা সহ-সভাপতি মাওলানা মুহাম্মদ আমীর উদ্দিন, শ্রমিক আন্দোলন সিলেট মহানগর সাধারণ সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান, জেলা যুব আন্দোলন সভাপতি মুফতি ফয়জুল হাসান চৌধুরী, ছাত্র আন্দোলন মহানগর সভাপতি মকবুল হোসেন, জেলা সাধারণ সম্পাদক আলবাবু হক চৌধুরী সহ জেলা মহানগর নেতৃবৃন্দ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ