Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছিনতাইকারীদের কবলে প্রসূতি

| প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : প্রসব বেদনায় ছটফট করা কন্যাকে হাসপাতালে নেয়ার পথে ছিনতাইকারীদের কবলে পড়ে সর্বস্ব হারালেন দুলাল হোসেন। পেশায় তিনি চা বিক্রেতা। শনিবার ভোর তিনটার দিকে হঠাৎ তার মেয়ের প্রসব বেদনা উঠে। তেরখাদিয়া এলাকা থেকে মেয়েকে অটোরিকশায় করে স্ত্রীসহ রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে দিকে রওনা দেন। বর্ণালীর মোড় হয়ে কলাবাগান এলাকায় পৌঁছামাত্র তিনজন যুবক দুলালদের বহনকারী অটোরিকশাটির গতিরোধ করে। এরপর তাদের অস্ত্রেরমুখে জিম্মি করে ছিনতাইকারীরা দুলালের স্ত্রীর নিকট থেকে একটি ভ্যানেটি ব্যাগ ও হাতের স্বর্ণের চুরিগুলো খুলে নিয়ে দ্রুত সটকে পড়ে। এসময় অস্ত্রেরমুখে জিম্মি করা হয় দুলালদের, তখন তার মেয়ের দুলালী খাতুন প্রসব বেদনায় ছটফট করছিলেন। দুলাল মিয়া জানান, ‘স্ত্রীর ভ্যানেটি ব্যাগে ছিলো চিকিৎসার জন্য টাকা। কিন্তু সেই টাকাও নিয়ে যায় ছিনতাইকারীরা। পরে হাসপাতালে পৌঁছে আবার ধার-দেনা করে মেয়ের সন্তান প্রসবের খরচ সংগ্রহ করি।’
‘ছিনতাইকারীদের প্রত্যেকের হাতে একটি করে ধারালো লম্বা অস্ত্র ছিল। ওই অস্ত্রগুলো নিয়ে তারা আমাদের গলায় ধরে। এসময় মেয়ে প্রসব বেদনায় ছটফট করছিল। আমরাও জীবনের ভয়ে কোনো কথা বলতে পারছিলাম না।’ ফলে নিজেদের কাছে যা কিছু ছিল দ্রুত বের করে দেয় ছিনতাইকারীদের হাতে।
উল্লেখ্য, নগরীর কয়েকটি পয়েন্টের মধ্যে কলাবাগান মোড়ের এ পয়েন্টটি ছিনতাইকারীদের স্বর্গরাজ্য বলে পরিচিত। প্রায়শই ছিনতাইকারীদের শিকার হন হাসপাতালে যাওয়া মানুষ ও ভোর রাতের ট্রেন যাত্রীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রসূতি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ