Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়ে গেছি, এমন ভাবাটা ভুল হবে’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ১০:৫৩ এএম

কাতার বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে পরাজয় দিয়ে বিশ্বকাপে যাত্রা শুরু করেছিল আর্জেন্টিনা। এরপর মেক্সিকোর বিপক্ষে জয় পেলেও আর্জেন্টিনার সেই ছন্দ যেন দেখা যাচ্ছিল না। তবে, গ্রুপ পর্বের শেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে ভিন্ন এক আর্জেন্টিনাকেই দেখা গেল। 

বুধবার (৩০ নভেম্বর) লিওনেল মেসির পেনাল্টি মিসের দিনে পোল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে নকআউট পর্বে পা রাখে আর্জেন্টিনা, যেখানে তাদেরকে লড়তে হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে।

পোল্যান্ড ম্যাচের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি জানান, পোল্যান্ডের বিপক্ষে জিতে চ্যাম্পিয়ন হয়ে গেছে এমনটা ভাবার কোনো সুযোগ নেই। বরং, প্রতি ম্যাচেই পারফরম্যান্স করে এগিয়ে যেতে হবে বলে মনে করেন তিনি।


স্কালোনি বলেন, ‘আমরা ভালো একটা ম্যাচ খেলেছি। আর এভাবে খেলে যেতে হবে। আমরা একজন প্রতিদ্বন্দ্বী অথবা ফেভারিট। এখনও একই আছি। আমরা কঠিন দল আর লড়াই চালিয়ে যাবো। পোল্যান্ডের বিপক্ষে জিতেই চ্যাম্পিয়ন হয়ে গেছি, এমন ভাবাটা ভুল হবে।’

নকআউট পর্বে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ সহজ হবে বলেও মনে করেন না তিনি। আর্জেন্টিনার কোচ স্কালোনি বলেন, ‘সব ম্যাচই কঠিন। সৌদি আরব আমাদের হারিয়ে দিয়েছে, যেটা কেউই ভাবেনি। এখন ফুটবল হচ্ছে ম্যাচ বাই ম্যাচের খেলা। এমনকি ভালো খেলেও আপনি হারতে পারেন। যারা ভাবছে অস্ট্রেলিয়া ম্যাচ সহজ হবে, তারা ভুল করছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ