Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জিতেও বিশ্বকাপ থেকে বিদায় মেক্সিকোর

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০২২, ৫:০১ এএম
গ্রুপ পর্বের নিজেদের শেষ ম্যাচে মেক্সিকো গতকাল সউদীর বিপক্ষে মাঠে নেমেছিল শেষ ষোলোতে ওঠার জটিল সমীকরণ সামনে রেখে। নকআউটে যেতে হলে এ ম্যাচে মেক্সিকোকে শুধু হারালেই হতো না মেক্সিকোর, একই পোল্যান্ডের সাথে গোল ব্যবধানে গিয়ে থাকতে হতো দলটিকে।দুর্দান্ত ফুটবলে সেই কাজটি প্রায় করে ফেলেছিল মার্টিনোর দল।তবে ম্যাচের শেষদিকে তালগোল পাকিয়ে সেটি আর করা হলোনা মেক্সিকোকে।ফলে ২-১ ব্যবধানে জয় নিয়েও বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে দক্ষিণ আমেরিকার দেশটির।
 
আর্জেন্টিনার বিপক্ষে জয় পেয়ে সবাইকে চমকে দেওয়া সউদী ম্যাচের প্রায় পুরোটা সময় ধরে ছিল নিষ্প্রভ।প্রথামর্ধে গোল না পেলেও ম্যাচের নিয়ন্ত্রণ ছিল মেক্সিকোর হাতে।
 
বিরতির পর মাঠে ফিরেই সউদীর উপর ঝড় বইয়ে দেয় মেক্সিকানরা।মাত্র পাঁচ মিনিটের ব্যবধানে দুইটি গোল আদায় করে জাগিয়ে তুলে নিজেদের পরের রাউন্ডের যাওয়ার সপ্ন।অন্যদিকে আর্জেন্টিনা পোল্যান্ডের বিপক্ষে  গোল পেলে সেই স্বপ্নের পালে লাগে হাওয়া। সেই মুহূর্তে আরেকটি গোল পেলেই নকআউটের টিকিট নিশ্চিত মেক্সিকানদের।সেটি হয়নি।উল্টো শেষ দিকেই তারাই হজম করে বসে একটি গোল।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ