Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অবশেষে জেল থেকে ছাড়া পেলেন ইরানের দুই ফুটবলার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০২২, ৩:৪৩ পিএম

ইরান জাতীয় দলের সাবেক দুই ফুটবলার জেল থেকে মুক্ত হয়েছেন। দেশব্যাপী সরকার বিরোধী বিক্ষোভে মদদ দেয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছিল। চলতি বিশ্বকাপে গ্রুপপর্বের শেষ ম্যাচে চিরশত্রু যুক্তরাষ্ট্রের বিপক্ষে বর্তমান ইরান ন্যাশনাল টিম খেলতে নামার আগে দুজনকেই ছেড়ে দেয়া হয়।

দ্য গার্ডিয়ানের এক প্রতিবেদনে এসব তথ্য পাওয়া গেছে। গত সপ্তাহে রাইট ব্যাক ভোরিয়া ঘাফৌরিকে গ্রেপ্তার করে ইরানের নিরাপত্তা বাহিনী। জাতীয় ফুটবল দলের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার অভিযোগ আনা হয় তার বিরুদ্ধে। এছাড়া দেশের বিরুদ্ধে মিথ্যা প্রচার চালানোর অভিযোগও ওঠে।

এদিকে দুই সপ্তাহ আগে অবসরপ্রাপ্ত গোলরক্ষক পারভিজ বোরৌমন্দকে গ্রেপ্তার করে পুলিশ। তার বিরুদ্ধে ইরানের রাজধানী তেহরানে সরকার বিরোধী এক মিছিলে অংশ নেয়ার অভিযোগ তোলা হয়। অবশেষে দুজনকেই জেল থেকে ছেড়ে দেয়া হয়েছে। অবশ্য জামিনে ছাড়া পেয়েছেন তারা। রাষ্ট্র নিয়ন্ত্রণাধীন কয়েকটি সংবাদমাধ্যমে এসব জানা গেছে। এ নিয়ে সাম্প্রতিক সময়ে কয়েকশ’ আটক মানুষ ছাড়ল ইরান সরকার।

উল্লেখ্য’ গত সেপ্টেম্বরে হিজাব না পরায় পুলিশি হেফাজতে মারা যান মাহশা আমিনি। এরপর থেকে ফুঁসছে ইরান। বিক্ষোভে ফেটে পড়েছেন হাজার হাজার মানুষ। আন্দোলন দমনে কঠোর হয়েছে সরকারও।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ