Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সহজ জয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই শেষ ষোলোতে ডাচরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১১:৩৩ পিএম | আপডেট : ৪:৪৭ এএম, ৩০ নভেম্বর, ২০২২
 
বিশ্বকাপ আয়োজনে যতটা আড়ম্বরতা দেখিয়েছে মাঠের খেলায় ঠিক ততটাই নিষ্প্রভ ছিল স্বাগতিক কাতার।প্রথম দুই ম্যাচ হেরে বিশ্বকাপ থেকে আগেই ছিটকে গিয়েছিল দলটি। আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচে নেদারল্যান্ডসের এর কাছে ২- ০ গোলে হেরে স্বাগতিকেরা বিশ্বকাপ শেষ করেছে রিক্ত হাতে।বিশ্বকাপের ইতিহাসে প্রথম স্বাগতিক দল হিসেবে কোনো পয়েন্ট না পেয়ে আসর শেষ করল তারা।এ জয়ের ফলে ডাচরা দ্বিতীয় রাউন্ডে যাচ্ছে গ্রুপ সেরা হয়ে।
 
ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার কর খেলতে থাকে লুইস বেন গালের দল।করতে থাকে একের পর এক আক্রমণ।১৪ তম মিনিটে বার্সা ফরোয়ার্ড মেমফিস ডিপাইয়ের নিজের নেওয়া শট আরেকটু নিচে রাখলেই লিড নিতে পারত ডাচরা। ২০১০ বিশ্বকাপের রানার্স আপদের লিড নিতে খুব বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি।
 
২৬তম মিনিটে কাতার বিশ্বকাপের দুর্দান্ত ফর্মে থাকা গাকপোর দারুণ গোলে এগিয়ে যায় নেদারল্যান্ডস। এই নিয়ে গ্রুপ পর্বের তিন ম্যাচে গোল পেলেন এই তারকা ফরোয়ার্ড।
 
বিরতির ফ্যাঙ্কি ডি ইয়ং গোলে ব্যবধান দ্বিগুণ করে ডাচরা। গোলশোধ ত দূরের কথা পুরো ম্যাচে কাতার ডাচ রক্ষণভাগকে সেভাবে কোন পরীক্ষায় ফেলতে পারেনি।ফলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে লুইস বেন গালের দল।
 
 
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ