Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

৬ গোলের রোমাঞ্চকর ড্র

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

কাতার বিশ্বকাপের ‘জি’ গ্রুপে ক্যামেরুন-সার্বিয়া ৬ গোলের রোমাঞ্চে কেউ জেতেনি। গতকাল বিকালে কাতারের আল জানুব স্টেডিয়ামে জমজমাট এ ম্যাচটি ৩-৩ গোলে ড্র হয়েছে। প্রথমার্ধে সার্বিয়া ২-১ ব্যবধানে এগিয়ে ছিল। সার্বিয়ার পক্ষে একটি করে গোল করেন পাবলোভিচ, মিলিনকোভিচ সাবিচ ও মিতরোভিচ। অন্যদিকে ক্যামেরুনের হয়ে তিন গোল শোধ দেন ক্যাসলেট্টো, ভিনসেন্ট আবুবকর ও ছুপো মটিং।
সুইজারল্যান্ডের কাছে ১-০ ব্যবধানের হার দিয়ে এবারের বিশ্বকাপ শুরু করে ক্যামেরুন। অন্যদিকে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে ইউরোপের দেশ সার্বিয়ার শুরুটা হয়েছিল। কাল এ দুই দলের মুখোমুখি লড়াইটা ছিল উভয়েরই বিশ্বকাপে টিকে থাকার। সেই লড়াই জমেছিলও দারুণ। ম্যাচের শুরু থেকেই আক্রমণ, পাল্টা-আক্রমণ এবং গোল পাল্টা-গোলে ম্যাচটি হয়ে ওঠে উপভোগ্য।
ম্যাচের শুরুটা ছিল সার্বিয়া ঝড়ে। ৫ মিনিটে মিতরোভিচের হেড চলে যায় ক্রসবারে বাতাস দিয়ে। মিতরোভিচই ১০ মিনিটে ডান দিক দিয়ে ঢুকে ক্যামেরুনের এক ডিফেন্ডারকে ডজ দিয়ে যে শট নিয়েছিলেন তা ফিরে আসে পোস্টে লেগে। ১৭ মিনিটে ছোট বক্সে গোলরক্ষককে একা পেয়েছিলেন মিতরোভিচ। কিন্তু তার নেওয়া শট চলে যায় বাইরে। ম্যাচের ২০ মিনিটের পর থেকে সার্বিয়ার রক্ষণে বারবার চড়াও হয়েছিল ক্যামেরুন। পিয়েরে কুন্দের শট গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ২৯ মিনিটে শেষ রক্ষা হয়নি তাদের। এসময় কর্নার থেকে দ্বিতীয় পোস্টের সামনে বল পেয়ে সহজেই গোল করেন ক্যাসটেলেট্টো (১-০)। পিছিয়ে পড়ে ফের ম্যাচের নিয়ন্ত্রণ নেয় সার্বিয়া। প্রথমার্ধের যোগকরা সময়ে পরপর দুই গোল করে দারুণভাবে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। প্রথমার্ধের যোগকরা সময়ের প্রথম মিনিটে (৪৫+১) ফ্রিকিক থেকে পাবসোভিচ গোল করে সমতা আনেন (১-১)। দুই মিনিট পর (৪৫+৩) মিলিনকোভিচ সাভিচের গোলে লিড নেয় সার্বিয়া (২-১)।
প্রথমার্ধের লড়াইয়ে সার্বিয়ার প্রাধান্য থাকলেও দ্বিতীয়ার্ধটি ছিল ক্যামেরুনের। বিরতির পর তারা একের পর এক আক্রমণ করে দুই গোল দিয়ে ম্যাচে সমতা আনে। যদিও এর আগেই ম্যাচের ৫৩ মিনিটে গোল করে ব্যবধান ৩-১ করে ফেলেছিল সার্বিয়া। ম্যাচের ৬৩ মিনিটে গোল করে ব্যবধান কমান ক্যামেরুনের ভিনসেন্ট আবুবকর (২-৩)। একজন ডিফেন্ডারকে কাটিয়ে সামনে এগিয়ে আসা গোলরক্ষকের মাথার উপর দিয়ে যেভাবে আবুবকর বলটি জালে পাঠিয়েছেন তা ছিল দেখার মতো। ৬৭ মিনিটে ওই ভিনসেন্ট আবুবকরের ক্রস থেকেই প্লেসিং শটে গোল করে ম্যাচে সমতা আনেন ক্যামেরুনের ছুপো মটিং (৩-৩)। এরপর একবরাই কেবল ম্যাচে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল সার্বিয়ার সামনে। কিন্তু মিতরোভিচ প্রতিপক্ষ গোলরক্ষককে একা পেয়েও ঠিকমতো শটটি নিতে পারেননি। ফলে শেষ পর্যন্ত ৩-৩ ব্যবধানের ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হয় দু’দলকে।
এই ড্রর ফলে দুই ম্যাচ শেষে দু’দলেরই ঝুলিতে সমান ১ পয়েন্ট করে। ক্যামেরুনের শেষ ম্যাচ ব্রাজিলের বিপক্ষে এবং সার্বিয়া শেষ ম্যাচ খেলবে ইউরোপের আরেক দল সুইজারল্যান্ডের সঙ্গে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ