Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ছয় গোলের রোমাঞ্চ শেষে সমানে সমান সার্বিয়া-ক্যামেরুন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৮ নভেম্বর, ২০২২, ৬:১৬ পিএম | আপডেট : ১০:১০ পিএম, ২৮ নভেম্বর, ২০২২
 
 
ব্রাজিলের সাথে রক্ষণ সামলাতেই ব্যস্ত সার্বিয়া পুরো ম্যাচে নিতে পারেনি একটিও অন টার্গেট শট।তারাই আজ কাতারের আল জয়নাব স্টেডিয়ামে ক্যামরুনের সাথে খেলেছে আক্রমণত্মক ফুটবল।পুরো ম্যাচে শট নিয়েছে ১৫টি,যার মধ্যে পাঁচটি ছিল গোলমুখ বরাবর।এর মধ্যে আবার তিনটি পেয়েছে জালের দেখা।কম যায়নি ক্যামেরুন।দুই গোলে পিছিয়ে পড়েও ম্যাচ শেষ করেছে সমতায়।
 
ফলে 'জি'গ্রুপের ছয় গোলের ক্যামেরুন সার্বিয়া রোমাঞ্চকর লড়াইটি শেষ হয়েছে ৩-৩ সমতায়।এই ড্রয়ে ক্যামরুনের লাভ হয়েছে বেশি।দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে তারা এখনো ঠিকে আছে শেষ ষোলোর লড়াইয়ে। দুই ম্যাচে ১ পয়েন্ট নিয়ে সার্বিয়ার বিশ্বকাপ স্বপ্ন এক রকম শেষ।
 
আক্রমণ-পাল্টা আক্রমণের ম্যাচে দশম মিনিটে এগিয়ে যেতে পারতো সার্বিয়া। কিন্তু ডিবক্স থেকে আলেকজান্দার মিত্রোভিচের শট বাধাপ্রাপ্ত হয় পোস্টে। তবে প্রথম উল্লেখযোগ্য সুযোগ এই বাজিমাত করে ক্যামেরুন।২৯তম মিনিটে ডিফেন্ডার জ্যাঁ-শার্ল কাস্তেলেতুর গোলে এগিয়ে যায় আফ্রিকার দলটি। করনা থেকে ডিবক্সে সবিধাজনক জায়গায় বল পেয়ে পায়ের আলতো টোকায় দলকে লিড এনে দেন জ্যাঁ-শার্ল।
 
পিছিয়ে পড়ে আক্রমণের গতি বাড়ায় সার্বিয়া। প্রথমার্ধের শেষে যোগ করা ৬ মিনিটে ক্যামেরনের উপর বইয়ে দেয় ঝড়।আদায় করে দেয় দুটি গোল। ফিনিশিংয়ে তালগোল না পাকালে পেতে পারত আরও একটি গোল।
 
এগিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা সার্বিয়া বিরতির পরপরই ব্যবধান দিগুণ করে।টোটাল টিমওয়ার্কে ম্যাচে নিজের দ্বিতীয় গোলটি করেন মিত্রোভিচ।৫৫তম মিনিটে ক্যামরুনের মার্টিন হংগার বদলি হিসেবে মাঠে নামেন ভিনসেন্ট আবুবকর। নেমেই খেলার গতি প্রকৃতি পাল্টে দেন এই ফুটবলার।৬৪তম মিনিটে একটি গোল শোধ করে ব্যবধান কমান।দুই মিনিট পর তার এসিস্ট থেকে ম্যাক্সিম চুপো-মোর্টিং লক্ষ্যভেদ করলে ম্যাচে ফিরে ঘানা।
 
৭৬তম মিনিটে বিশ্বকাপে নিজের প্রথম হ্যাট্রিকের সুযোগ নষ্ট করেন মিত্রোভিচ।তার দুর্বল শট রুখে দেন ক্যামেরুন গোলরক্ষক ডেভিড ইপাসি। সময়টাতে আল্টো মার আক্রমণ পাল্টে আক্রমণ হলেও গোলের দেখা পায়নি কোন দল। ফলের সমতায় শেষ হয় ম্যাচ।
 
এই ড্রয়ে ১ পয়েন্ট নিয়ে গ্রুপের শেষ দুটি স্থানেই থাকল ক্যামেরুন ও সার্বিয়া। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা ব্রাজিল ও সুইজারল্যান্ড ৩ পয়েন্ট করে নিয়ে আছে প্রথম দুটি স্থানে


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ