Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সূবর্ণচরে হিন্দু যুবকের ইসলাম গ্রহণ

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২১, ১২:০২ এএম

সুবর্ণচর উপজেলার চরবাটা ইউনিয়নের পূর্বচরবাটা গ্রামের এক হিন্দু যুবক ইসলাম ধর্ম গ্রহণ করেছে। সে এলাকার ভবরঞ্জন নাথের ছেলে উদ্দব দেবনাথ (১৯), বর্তমান নাম মো. আবদুর রহিম। গত রোববার বিকালে সে নোয়াখালী পাবলিক এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়টি ঘোষণা করেন।

মুসলমান হওয়ার এফিডেভিটপত্রে উল্লেখ করেন যে, জন্মসূত্রে আমি হিন্দু হওয়ার পরে যখন আমার বুঝজ্ঞান হতে থাকে তখন থেকে মুসলমানদের সাথে আমার সম্পর্ক থাকায় এবং সমবয়সী মুসলমান ছেলে মেয়েদের সাথে খেলাধুলা লেখা পড়ার করার সময়ে ইসলাম ধর্মের যাবতীয় আচার আচরণ রীতিনীতি ও কোরআন হাদীসের সত্য বাণী সম্পর্কে অবগত হয়ে ইসলামের প্রতি আমার ভালো ধারণা হয়।
সমাজে মুসলমানদের সকল রীতিনীতি ভালো বলে আমি দেখেশুনে বুঝে সিন্ধান্ত নিই যে, হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করার সিন্ধান্ত নিই। আমার মনে বিশ্বাস জন্মে যে একমাত্র ইসলাম ধর্মই শান্তি ও মুক্তির পথ। আমার বর্তমান নাম মো.আবদুর রহিম রাখিলাম। চরজব্বর থানার ওসি মো. জিয়াউল হক জানান, ওই যুবক পেশায় স্বর্ণকার। প্রথমে সে তার পরিবারকে তার ইসলাম ধর্ম গ্রহণ করার বিষয়টি জানায়। এক পর্যায়ে সে নিজে এফিডেভিটের মাধ্যমে ইসলাম ধর্ম গ্রহণ করে। সে থানায় লিখিত দিয়েছে এবং এফিডেভিট জমা দিয়ে গেছে।



 

Show all comments
  • Md. Belal Uddin ২৭ মার্চ, ২০২১, ৮:৪১ এএম says : 0
    Congratulations for Abdur Rahim. Your decision is correct.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলাম গ্রহণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ