Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রাতে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি জার্মান ও স্পেন, পরিসংখ্যানে কে এগিয়ে?

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ২:০৬ পিএম

কাতার বিশ্বকাপে হাইভোল্টেজ ম্যাচে রাতে মুখোমুখি হচ্ছে ইউরোপের দুই পরাশক্তি স্পেন ও জার্মানি। সাবেক দুই বিশ্বচ্যাম্পিয়নের বিশ্বকাপের হাইভোল্টেজ লড়াইটি দোহার আল বাইত স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ সময় রাত ১টায়।

 

চলতি বিশ্বকাপে উড়ন্ত সূচনা করেছে স্পেন। নিজেদের প্রথম ম্যাচে তারা কোস্টারিকাকে হারিয়েছে ৭-০ গোলের বিশাল ব্যবধানে। অন্যদিকে জাপানের কাছে ২-১ গোলের হারে শুরুতেই ধাক্কা খেয়েছে জার্মানি। ফর্মের বিচারে স্পেন তাই এগিয়ে। এমনকি মুখোমুখি সর্বশেষ লড়াইয়েও তাদের সামনে দাঁড়াতে পারেনি জার্মানি। উয়েফা নেশনস লিগে হেরেছিল ৬-০ গোলে।

 

তবে পূর্বের পরিসংখ্যান বলছে, মুখোমুখি লড়াইয়ে সব মিলিয়ে এখনও স্পেনের থেকে এগিয়ে রয়েছে জার্মানরা। দুই দল একে অপরের বিপক্ষে খেলেছে ২৫ ম্যাচ। জার্মানি জিতেছে ৯ বার, স্পেনের জয় ৮টি। বাকি ৮ ম্যাচ হয়েছে ড্র।

 

ফিফা র্যাংকিংয়ে আবার এগিয়ে স্পেন। স্প্যানিশদের র্যাংকিং ৭ আর জার্মানি আছে ১১ নম্বর অবস্থানে। তবে দেয়ালে পিঠ ঠেকে যাওয়া জার্মানরা বিশ্বকাপ স্বপ্ন বাঁচিয়ে রাখতে জিততেই হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ