Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পোল্যান্ডের জয়ে মেসিদের সামনে জটিল সমীকরণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ৯:৩১ পিএম | আপডেট : ৯:৩৬ পিএম, ২৬ নভেম্বর, ২০২২
 
 
প্রথম ম্যাচে সউদীর বিপক্ষে অপ্রত্যাশিত হারের পর আর্জেন্টিনা বেশ বিপাকেই আছে। এখন শেষ ষোলোতে যাওয়ার জন্য তাদের মেলাতে হচ্ছে নানা সমীকরণ।যদিও এখনো সেটি অর্জনের চাবি নিজেদের হাতেই আছে মেসিদের।শেষ দুই ম্যাচে জয় পেলে আলবিসেলেস্তেদের পড়তে হবে না কোন ধরনের সমীকরণের মারপ্যাঁচে। কিছু ম্যাচের সমীকরণ নিজেদের পক্ষে গেলে দুই ম্যাচের কোন একটিতে ড্র করলেও পরের রাউন্ডের  টিকিট পেতে পারত স্কেলোনির শিষ্যরা। সেরকমই একটি সমীকরণ ছিল আজকে পোল্যান্ডের বিপক্ষে সউদী আরবের জয়।সেটি হয়নি।লেভানডফস্কি-জিলনেস্কিরা সেটি হতে দেননি।
 
শনিবার (২৬ নভেম্বর) নিজেদের দ্বিতীয় ম্যাচে এডুকেশন সিটি স্টেডিয়ামে সউদী আরবকে হারিয়েছে ২-০ গোলের ব্যবধানে পোল্যান্ড ।
 
ম্যাচের শুরু থেকে সউদী দাপট দেখালেও প্রথম লিড নেয় পোলিশরা।৩৯ তম মিনিটে ডি বক্সের ভেতর লেভানডফস্কির পাস থেকে পাওয়া বলে নিখুঁত ফিনিশে জালে জড়িয়ে পোল্যান্ডকে লিড এনে দেন জিলিনস্কি।একটু পরেই সমতায় ফিরতে পারতো সউদী আরব।৪৩ মিনিটের মাথায় আল শাহরিকে ফাউল করলে পোল্যান্ডের বিপক্ষে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি।স্পটকিক থেকে লক্ষ্যভেদে ব্যর্থ হন সালেম আলদাওসারি।
 
পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করা হার্ভে রেনাডের দল বিরতির পর খেলার গতি বাড়ায়। বেশ কয়েকটি জোরালো আক্রমণও করে তারা।তবে সফল হয়নি।উল্টো শেষ দিকে পোলিশ তারকা স্ট্রাইকার লেভানডফস্কির গোলে ম্যাচ থেকে ছিটকে যায়।
 
এ জয়ের ফলে দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দিয়ে সবার উপরে উঠে এসেছে পোল্যান্ড। দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে সউদীর অবস্থান তার পরেই।আর্জেন্টিনার অবস্থান সবার নিচে। দ্বিতীয় রাউন্ডে উঠতে হলে তাদের সামনে শেষ দুই ম্যাচে জয় ছাড়া আর খুব বেশি বিকল্প নেই।
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ