Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জয় ছাড়া কিছুই ভাবছে না মেসি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ১:২০ পিএম

কাতার বিশ্বকাপের আগে টানা ৩৬ ম্যাচ অপরাজিত ছিল। দারুণ ফর্মে থাকা দলটি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই দূর্বল সউদি আসবের সাথে হার। দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরাদের দ্বিতীয় রাউন্ডে ওঠাই এখন অনিশ্চয়তার মুখে। মেক্সিকোর বিপক্ষে সামনের ম্যাচটি তাদের জন্য একরকম বাঁচা-মরার লড়াই। তার আগে অধিনায়ক লিওনেল মেসি বললেন, জয়ের কোনো বিকল্প দেখছেন না তিনি।

কাতার বিশ্বকাপের 'সি' গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে মেক্সিকোর মুখোমুখি হবে আর্জেন্টিনা। লুসাইল স্টেডিয়ামে খেলা শুরু হবে শনিবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১ টায়।

উজ্জীবিত সউদি আরবের কাছে অপ্রত্যাশিতভাবে ২-১ গোলে হেরে যায় তারা। রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী মেসি লিড পাইয়ে দিয়েছিলেন আর্জেন্টিনাকে। কিন্তু বিরতির পর পাঁচ মিনিটের ব্যবধানে দুই গোল! কিন্তু এরপর লম্বা সময় পেলেও জালের ঠিকানা খুঁজে পায়নি দলটি। বিবর্ণ পারফরম্যান্সে তাদের মাঠ ছাড়তে হয় একরাশ হতাশা নিয়ে।

গ্রুপ পর্বের বাধা পেরোনোর পথ কঠিন হয়ে গেছে আর্জেন্টিনার। বার্তা সংস্থা রয়টার্সকে, মেক্সিকোর বিপক্ষে মাঠে নামার আগে ৩৫ বছর বয়সী মেসি বলেন, জয় ছাড়া অন্য কিছু ভাবছেন না তারা, ‘আমাদের হয় জিততে হবে, নয় জিততে হবে।’

সৌদির কাছে হারের পর আলবিসেলেস্তেদের মুখে মুখে ফিরছে ভুল করার কথা। তাই মেক্সিকোর বিপক্ষে সেটার পুনরাবৃত্তি করতে চাইছেন না মেসি, ‘ভুলগুলো শুধরে নেওয়ার দায়িত্ব আমাদের ওপর। আর আমাদেরকে নিজেদের মৌলিক বিষয়গুলোতে ফিরে যেতে হবে।’


বিশ্বকাপে মেক্সিকোর বিপক্ষে তিনবার খেলেছে আর্জেন্টিনা। প্রতিবারই তারা জয় পেয়েছে। প্রায় খাদের কিনারায় পৌঁছে যাওয়ায় এই পরিসংখ্যান থেকে অনুপ্রেরণা নিতে পারে স্কালোনির দল।


চমক দেখিয়ে 'সি' গ্রুপের শীর্ষে আছে সৌদি আরব। তাদের পয়েন্ট ৩। সমান ১ পয়েন্ট করে নিয়ে দুই ও তিনে রয়েছে যথাক্রমে পোল্যান্ড ও মেক্সিকো। তলানিতে থাকা আর্জেন্টিনার পয়েন্টের ঝুলি শূন্য।



 

Show all comments
  • Mohmmed Dolilur ২৬ নভেম্বর, ২০২২, ৫:০৫ পিএম says : 0
    এবার সেই আশা পুরণ হবে না,কেমরুন নিবে বিশ্বকাপ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ