Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মেসিকে অকথ্য ভাষায় গালাগাল,সংঘর্ষে জড়ালো দুই দেশের সমর্থকরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২২, ৩:১৭ এএম | আপডেট : ৩:১৮ এএম, ২৬ নভেম্বর, ২০২২
 
বিশ্বকাপ দুঃস্বপ্নের মতো শুরু হয়েছে আর্জেন্টিনার।প্রথম ম্যাচে তারা অবিশ্বাস্যভাবে হেরে যায় অপেক্ষাকৃত দুর্বল দল সউদী আরবের কাছে।আজ মেক্সিকোর বিপক্ষে পা ফসকালেই বিশ্বকাপ যাত্রা শেষ হয়ে যাবে মেসিদের।ফলে আর্জেন্টিনার খেলোয়াড়রা চাপে তো আছেনই,স্বপ্নভঙ্গের ভয়ে দলটির সমর্থকরাও মাঠের বাইরে নিজেদের মাথা ঠান্ডা রাখতে পারছেন না।
 
ম্যাচের দুইদিন আগে তারা হাতাহাতিতে লিপ্ত হয়েছেন মেক্সিকো সমর্থকদের  সাথে ।বুধবার (২৩ নভেম্বর) রাতে কাতারের দোহার আল বিদা পার্কে দুই দলের সমর্থকদের মধ্যে মারামারির ঘটনা ঘটে। আর্জেন্টিনার ভক্তরা অবশ্য এর জন্য মেক্সিকোর সাপোর্টারদের দায়ী করছেন।তাদের দাবী মেক্সিকোর সমর্থকরা আর্জেন্টাইনদের সামনেই মেসিকে বেশ বাজে ভাষায় গালি দিচ্ছিলেন। এর মধ্যে অশ্লীল গালিও ছিল। সেই গালি ধরে চিৎকারও করতে থাকেন মেক্সিকান ফুটবলাররা।
 
তাতেই মেজাজ হারিয়ে হাতাহাতিতে জড়ান আর্জেন্টাইন ভক্ত সমর্থকরা। এই দুই দলের সমর্থকদের মারামারি একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে গত দুইদিন ধরে ছড়িয়ে পড়েছে।যেখানে দেখা যায়, মেসিকে গালি দিয়ে স্লোগান দিচ্ছে মেক্সিকোর সমর্থকরা। এরপরই, দুই দেশের সমর্থক একে অপরের উপর ঝাঁপিয়ে পড়েছেন। কি, ঘুষি সবই চলছে সমানতালে। এই বিষয়ে প্রতিবেদনও প্রকাশ করেছে মিররসহ বেশকিছু আন্তর্জাতিক গণমাধ্যম। 
 
ব্রিটেনের শীর্ষ মিডিয়া হাউজ মিরর তাদের রিপোর্টে জানায়, মেক্সিকোর সমর্থকরা বুধবার (২৩ নভেম্বর) রাতে কাতারের রাস্তায় মেসিকে গালি দিয়ে স্লোগান দেয়। এরপরই দুই দলের সমর্থকদের মধ্যে হাতাহাতি শুরু হয়ে যায়। 
 
এমনিতে আজকের ম্যাচে রসদের কমতি ছিলনা,এই ঘটনার পর মাঠে আরো তুমুল লড়াই দেখার অপেক্ষায় সবায়। 
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ