Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেনেগালের বিপক্ষে হেরে বিশ্বকাপ শেষ স্বাগতিক কাতারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ৯:১৪ পিএম | আপডেট : ১০:০৭ পিএম, ২৫ নভেম্বর, ২০২২
অনেক চড়াই-উৎরায়ের পর মাঠে গড়িয়েছে কাতার বিশ্বকাপ। উদ্বোধনী ম্যাচে ভুলে যাওয়ার মত এক রেকর্ডের সঙ্গী হতে হয়  কাতার টিমকে। ইকুয়েডরের কাছে উদ্বোধনী হেরে স্বাগতিক দেশ হিসেবে বিশ্বকাপের প্রথম ম্যাচে হেরে যাওয়া প্রথম দল বনে যায় কাতার।আর আজ সেনেগালের কাছে ৩-১ গোলের ব্যবধানে হেরে এবারের আসরের প্রথম দল হিসেবে বিদায় নিল স্বাগতিকরা। সেনেগালের হয়ে গোল করেছেন ফরোয়ার্ড বোলায়ে দিয়ার,ফামাহা ডিডিউ ও বাম্বা দিয়েং। কাতারের একমাত্র গোলটি এসেছে মোহাম্মেদ মুনতারির পা থেকে।
 
ম্যাচের শুরু থেকে টানা আক্রমণে সেনেগাল চাপের রাখে কাতারকে।ম্যাচের প্রথম ২৫ মিনিটে সেনেগাল গোলে শট নেয় ৬টি। অবধারিতভাবে ম্যাচে প্রথম এগিয়েও যায় আফ্রিকান দেশটি।ম্যাচের ৪০ মিনিটে ক্রেপিন দিয়াত্তার ক্রস থেকে দিয়া জালে বল জড়িয়ে সেনেগালকে এগিয়ে দেন।
 
বিরতির পর মাঠে ফিরতে ব্যবধান দ্বিগুণ করেন ফামারা দিয়েধিয়ু। কর্নার থেকে উড়ে আসা বল দারুন হেডে জালে পাঠান এই তারকা। সেনেগাল তখন পুরোপুরি জেকে বসেছে কাতারের উপর।৭৮ মিনিটে কাতারের পক্ষে ব্যবধান কমান মহম্মদ মুনতারি। তার গোলের পর ম্যাচে ফেরার সপ্ন দেখছিল কাতার।তবে আয়োজকদের কফিনে শেষ পেরেকটি মারেন দিয়েঙ্গ বাম্বা। ৮৪ মিনিটে সেনেগালের পক্ষে তৃতীয় গোল করেন তিনি।
 
কাতারকে হারিয়ে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার আশা বাচিয়ে রাখল সেনেগাল। দু’ম্যাচ খেলে তাদের সংগ্রহ ৩ পয়েন্ট। প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের কাছে হেরেছিল সেনেগাল। গ্রুপের শেষ ম্যাচে ২৯ নভেম্বর তাদের প্রতিপক্ষ ইকুয়েডর। একই দিনে কাতার গ্রুপে তাদের শেষ ম্যাচে মুখোমুখি হবে নেদারল্যান্ডসের।
 
 
 
 


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ