Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর মো. শাহজাহান সিদ্দিকী বীর বিক্রমে ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ৩:৫৮ পিএম

ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ও অবসরপ্রাপ্ত সচিব মো. শাহজাহান সিদ্দিকী (৭৫) বীর বিক্রম বৃহস্পতিবার রাত পৌনে ১০টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন তিনি ক্যান্সারে ভুগছিলেন তার মৃত্যুতে ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক মো. মুনিম হাসান গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন । এছাড়া মো. শাহজাহান সিদ্দিকীর মৃত্যুতে ইসলামিক ফাউন্ডেশন পরিবার গভীরভাবে শোকাহত এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে ।


মো. শাহজাহান সিদ্দিকী একজন বীর মুক্তিযোদ্ধা ছিলেন মুক্তিযুদ্ধে সাহসীপূর্ন অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে বীর বিক্রম উপাধীতে ভূষিত করেন । তিনি ইসলামিক ফাউন্ডেশনের সচিব হিসেবে ১৯৯২-১৯৯৫ সাল পর্যন্ত দায়িত্ব পালন করেন। মৃত্যুকালে তিনি তিন মেয়ে ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন । ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্র্ণস এর সন্মানিত গভর্ণর বীর মুক্তিযোদ্ধা, অবসরপ্রাপ্ত সচিব মো. শাহজাহান সিদ্দিকী বীর বিক্রম এর মৃত্যুতে ধর্ম প্রতিমন্ত্রী ও ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরস এর সভাপতি মো. ফরিদুল হক খান ও ধর্ম সচিব কাজী এনামুল হাসান এনডিসি গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। ধর্ম প্রতিমন্ত্রী ও ধর্ম সচিব এ সময় মরহুমের রূহের মাগফিরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। মরহুমের নামাজে জানাজা আজ বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে অনুষ্ঠিত হয়েছে উক্ত জানাজায় ইসলামিক ফাউন্ডেশন বোর্ড অব গভর্নরসের গভর্নরবৃন্দ, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, ইসলামিক ফাউন্ডেশনের সচিব, পরিচালকবৃন্দ, কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ মুসল্লীগন উপস্থিত ছিলেন নামাজে জানাজা শেষে মরহুমের লাশ বি-বাড়িয়া জেলার নবীনগরের পারিবারিক কবরাস্থানে দাফন করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইন্তেকাল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ