Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চরমোনাই দরবার শরিফে অগ্রহায়ণ মাসের বার্ষিক মাহফিল শুরু শুক্রবার বাদ জুমা

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ৫:০৩ পিএম

ঐতিহ্যবাহী চরমোনাই দরবার শরিফের অগ্রহায়ন মাসের বার্ষিক ওয়াজ মাহফিল শুক্রবার বাদ জুমার আমিরুল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করিম, পীর সাহেব চরমোনাই’র উদ্বোধনী বয়ানের মাধ্যমে শুরু হচ্ছে । ইতোমধ্যে এ মাহফিলের সব কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্নের পদক্ষেপ গ্রহন করা হয়েছে। সারা দেশ থেকে ধর্মপ্রাণ মুসলি¬দের আগমন শুরু হয়েছে মাহফিলে। আনুষ্ঠানিকভাবে মাহফিল শুক্রবার বাদ জুমা শুরু হলেও বৃহস্পতিবারই দুইটি মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে গেছে।

মাহফিলের শৃঙ্খলা রক্ষায় আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর পাশাপাশি বাংলাদেশ মুজাহিদ কমিটির তত্ত্বাবধানে সহস্রাধিক স্বেচ্ছাসেবকগনও দায়িত্ব পালন করছেন। আগত মুসল¬ীদের চিকিৎসার জন্য অভিজ্ঞ চিকিৎসক টীমের মাধ্যমে ‘মাহফিল হাসপাতাল’র কার্যক্রমও শুরু হয়েছে ইতোমধ্যেই। মাহফিল স্থলে সার্বক্ষণিক ৩টি এ্যাম্বুলেন্সও প্রস্তুত থাকবে।
চরমোনাই দরবারে এবারের মাহফিলে মূল ৭টি বয়ান করবেন যথাক্রমে আমীরুল মুজাহদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এবং নায়েবে আমীরুল মুজাহিদীন আলহাজ্ব হযরত মাওলানা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই।

এছাড়াও মাহফিলের ৩ দিন ধারাবাহিকভাবে দেশ ও বিদেশের বরেণ্য ওলামায়ে কেরামগনও মূল্যবান নসিহত পেশ করবেন।
শুক্রবার বাদ জুমা আনুষ্ঠানিকভাবে মাহফিল শুরু হয়ে সোমবার সকাল ৮টায় আখেরী মোনাজাতের মাধ্যমে তা শেষ হবে বলে জানা গেছে। ২৪-১১-২০২২.



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জুমা

২৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ