Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চমকের পর গ্যালারি পরিষ্কার করে আলোচনায় জাপানি দর্শকরা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১০:২২ এএম

কাতার বিশ্বকাপের অন্যতম সেরা ফেবারিট জার্মানিকে ২-১ গোলে হারিয়ে দেশকে আনন্দ-উল্লাসে ভাসিয়েছেন জাপানি ফুটবলাররা। বিশ্বকাপের মত বড় মঞ্চে চার বারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে হারিয়ে নতুন ইতিহাস গড়েছে এশিয়া দলটি।

মজার কথা, এত উল্লাস, আনন্দের মাঝেও ম্যাচ শেষে গ্যালারির ময়লা-আবর্জনা পরিষ্কার করতে ভুলেনি জাপানি সমর্থকরা। তাদের এমন কর্মকাণ্ডের ছবি মুহূর্তের মধ্যে ভাইরাল হয় সামাজিক মাধ্যমে।

আন্তর্জাতিক গণমাধ্যম বিবিসিতে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে ম্যাচ শেষ হওয়ার পর গ্যালারির ময়লা পরিষ্কার করেছেন কয়েকজন জাপানি নাগরিক। পলিথিন, পানির বোতল, চিপসের প্যাকেট পরিচ্ছন্নের সময় পাওয়া গেছে জার্মানিদের পতাকাও।

জাপানি এক নাগরিক সংবাদমাধ্যমকে বলেন, কোনো স্থান পরিষ্কার না করে আমরা সেখান থেকে চলে আসতে পারি না। এটা আমাদের শিক্ষার একটি অংশ, প্রতিদিনের জানার বিষয়ও।

উল্লেখ্য’বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে গত ২০ নভেম্বর কাতার বনাম ইকুয়েডরের ম্যাচেও উপস্থিত ছিলেন কিছু জাপানি দর্শক। সেদিনও তারা ম্যাচ শেষে গ্যালারি পরিষ্কার করে আলোচনায় আসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ