Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা, কাতারে থাকছেন না ‘বিশ্বকাপের হটেস্ট ফ্যান’

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২২, ১১:৩১ এএম

কাতার বিশ্বকাপে প্রবেশের অধিকার নেই রাশিয়ার। সে দেশের জাতীয় ফুটবল টিম সহ কোনও খেলোয়াড়কেই বিশ্বকাপে অংশ নেয়ার অনুমতি দেয়নি ফিফা। একই সঙ্গে ব্যান হয়েছেন রুশ সুন্দরী নাতালিয়া নেমচিনোভা। গোটা বিশ্বের কাছে যিনি ‘বিশ্বকাপের হটেস্ট ফ্যান’ নামেই অধিক পরিচিত।

শুরু হয়েছে ‘গ্রেটেস্ট শো অন আর্থ’ তথা ফুটবল বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের আয়োজক দেশ কাতার। মরুদেশে অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করে বিশাল আকারে আয়োজন করা হয়েছে বিশ্বকাপ ২০২২। কিন্তু এবারের বিশ্বকাপে চমক হিসেবে উঠে এসেছে কিছু নতুন নিয়ম। গ্যালারিতে বসে মদ্যপান থেকে আরম্ভ করে ছোট পোশাক পরে খেলা দেখতে যাওয়া, সব কিছুতেই আনা হয়েছে নিষেধাজ্ঞা। আর সেই নিয়মের জেরেই বিশ্বকাপের ময়দানে থাকার অনুমতি পেলেন না রুশ সুন্দরী নাতালিয়া নেমচিনোভা।

২০১৮ রাশিয়া বিশ্বকাপে তার আবেদনময়ী ভঙ্গীমার নাচ দেখেছিল গোটা বিশ্ব। রাশিয়া বিশ্বকাপ উদ্বোধনের দিন থেকেই গ্যালারির উষ্ণতা বাড়িয়ে দিয়েছিলেন তিনি। নিজের দেশ রাশিয়ার প্রায় সবকটি ম্যাচেই উপস্থিত থাকতেন তিনি। পরনে থাকত ‘রাশিয়া’ লেখা একটি টি শার্ট। এই রুশ সুন্দরী ফুটবল খেলা দেখতে নাকি ভীষণই ভালোবাসেন। নিজেই সেকথা জানিয়ে বলেন, এর আগের দুটি বিশ্বকাপেও তিনি উপস্থিত ছিলেন। কিন্তু রাশিয়ায় আয়োজিত বিশ্বকাপের পর থেকেই তার পরিচিতি বাড়ে। বিশ্বকাপের প্রথম ম্যাচের পর অনেকেই নাকি তার পরিচয় জানার জন্য উদগ্রীব হয়ে উঠেছিলেন। জানা যায়, এই মডেল রাশিয়ার একজন খ্যাতনামা পর্নতারকা। কিন্তু এবারের বিশ্বকাপে মাঠে থেকে নিজের জাতীয় দলকে উৎসাহ দেয়ার সুযোগ পেলেন না তিনি।

যদিও এ বিষয়ে নাতালিয়ার কোনও আক্ষেপ নেই। কারণ রাশিয়া না থাকায় এবারের বিশ্বকাপের প্রতি কোনও উৎসাহই তার নেই। তবে রাশিয়া থাকলেও হয়তো কাতার বিশ্বকাপে উষ্ণতা ছড়ানোর খুব বেশী সুযোগ পেতেন না নাতালিয়া। কারণ ইতিমধ্যেই সেখানে ছোট পোশাক পরে ম্যাচ দেখায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। তাই নিজের স্বভাবসুলভ ভঙ্গীতে জাতীয় দলকে উৎসাহ যোগাতে গেলে ভারি সমস্যায় পড়তে হতো এই রুশ সুন্দরীকে। সূত্র: টাইমস নাউ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাতারবিশ্বকাপ২০২২

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ