Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চুয়াডাঙ্গার জীবননগরে দুটি ব্যবসা প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর

চুয়াডাঙ্গা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ নভেম্বর, ২০২২, ৫:২৫ পিএম

চুয়াডাঙ্গার জীবননগরে চিনিসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের দুটি ব্যবসা প্রতিষ্ঠানে তদারকি করে ওই দু’প্রতিষ্ঠানের মালিককে প্রায় লক্ষাধিক টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চুযাডাঙ্গা জেলা কার্যালয়েল সহকারী পরিচালক সজল আহম্মেদ জানান, সোমবার বেলা ১২টার দিকে জেলার জীবননগর উপজেলা শহরের তরফদার নিউ মার্কেটের মেসার্স গাজী স্টোরে তদারকিতে অধিক দামে চিনি বিক্রির প্রমান পাওয়া যায়। এসময় সেখান থেকে প্রচুর পরিমাণে মেয়াদ উত্তীর্ণ চকলেট ও অন্যান্য পণ্য জব্দ করে আগুনে পুড়িয়ে দেয়া হয়। এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আলী আজগরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ও ৫১ খারায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এরপর একই শহরের চ্যাংখালী রোডে মেসার্স সাজঘরে তদারকি করে এখানে আমদানীকারকের স্টিকার ও মেয়াদ-মূল্যবিহীন নিম্নমানের অবৈধ বিদেশী কসমেটিকস জব্দ করা হয়।এ অপরাধে প্রতিষ্ঠানটির মালিক আশরাফুল আলমকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-৫১ ও ৩৭ ধারায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় জব্দকরা মালামাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে ফেলা হয়।
তদারকিতে আরো উপস্থিত ছিলেন জীবননগর উপজেলা স্যানিটারী ইন্সেপেক্টর আনিসুর রহমান ও জেলা পুলিশের একটি দল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অধিদপ্তর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ