Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিজয় দিবসে মুখর কুমিল্লার বিনোদন কেন্দ্রগুলো

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : স্বাধীনতার ৪৫ বছরে গতকাল শুক্রবার বিজয় উল্লাসে মেতে উঠেছে কুমিল্লা নগরবাসী। নগরীর অলিগলি থেকে শুরু করে প্রতিটি সড়ক আর বিনোদন কেন্দ্রগুলো ছিল লাল সবুজের বিজয় উল্লাসে মুখরিত। বিনোদন কেন্দ্রগুলোতে ছিল সববয়সী মানুষের উপচেপড়া ভিড়। নগরীর ঢুলিপাড়ায় ভার্চুয়াল ফান টাউন, নগর শিশু উদ্যান, চিড়িয়াখানা, নুরজাহান ইকোপার্কসহ ছোটবড় সব বিনোদন কেন্দ্রে বিজয় উল্লাসে মেতে ওঠে নগরবাসী। মহান বিজয় দিবসকে ঘিরে ভার্চুয়াল ফান টাউন বিনোদন কেন্দ্র বিশেষভাবে সাজানো হয়। অন্যান্য বিনোদন কেন্দ্রেও লাল সবুজ দিয়ে সাজানো হয়েছিল।
মহান বিজয় দিবসে কুমিল্লা নগরীর প্রতিটি বিনোদন কেন্দ্রে আবাল বৃদ্ধ বণিতাসহ প্রায় সবার হাতে ছিল লাল সবুজের পতাকা। কেউ পোষাক, টুপিও বিজয়ের রঙে মিলিয়ে পড়েছে। অন্তহীন উচ্ছ¡াসে বিনোদন কেন্দ্রে ডুবেছিল সবাই। কুমিল্লা নগরীর কয়েকটি বিনোদন কেন্দ্র ঘুরে দেখা গেছে লাল সবুজের পোষাক পড়ে দুপুরের পর থেকে সকল স্তরের মানুষ পরিবার পরিজন নিয়ে তাদের আনন্দ উল্লাসে জানান দিয়েছে দেশপ্রেমের কথা। ৪৫ বছর আগের বিজয়ের আনন্দে মেতে উঠেছিল এক বছর থেকে পাঁচ বছর বয়সী নতুন প্রজন্মের শিশুটিরা। হাতে লাল সবুজের ছোট পতাকা আর মাথায় লাল সবুজ রঙের টুপিতে সেজে ওঠে আগামীর সূর্য-সন্তানেরা। নগর শিশু উদ্যান, চিড়িয়াখানা, ঢুলিপাড়ায় ফান টাউন, নুরজাহান ইকোপার্ক বিনোদন কেন্দ্রে ছিল অগণিত মানুষের ভিড়। কোথাও তিল ধারণের ঠাঁই ছিল না।
বিনোদন কেন্দ্রগুলোর মধ্যে বিজয় দিবসের এক অন্যরকম আয়োজনে নগরবাসীর নজর কেড়েছে নগরীর ঢুলিপাড়া এলাকায় আধুনিক মানের সর্ববৃহৎ বিনোদন কেন্দ্র ভার্চুয়াল ফান টাউন। এ বিনোদন কেন্দ্রে এক বিশাল আকৃতির জাতীয় পতাকা সবার দৃষ্টি আর্কষণ করেছে। বিজয় দিবস উপলক্ষে ফান টাউনে মুক্তিযোদ্ধা, এতিম, প্রতিবন্ধীসহ সকল শিশুদের জন্য প্রবেশ ও একটি রাইড ফ্রি করে দেয়া হয়েছিল। বিনোদন কেন্দ্রের ভেতরে রক্তবিন্দু ও ফান টাউনের যৌথ উদ্যোগে বিনামূল্যে রক্তের গ্রæপ নির্ণয় কর্মসূচিও পালিত হয়েছে। এছাড়া কুমিল্লার বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় ফান টাউন উন্মুক্ত মঞ্চে ছিল দেশাত্ববোধক গান পরিবেশন। ফান টাউন বিনোদন কেন্দ্রের ব্যবস্থাপক নুরে আলম জিকো জানান, মহান বিজয় দিবসে আনন্দ উপভোগ আর দেশপ্রেমের উচ্ছ¡াস ছড়িয়ে দিতে ফান টাউন ওই ধরণের বিশেষ আয়োজন করেছে। অন্যান্য জাতীয় অনুষ্ঠানেও ফান টাউনের পক্ষ থেকে এরকম আয়োজনের ব্যবস্থা থাকে। তবে এবারে ফান টাউনে হাজারো মানুষ বিজয়ের উৎসবে যেনো একাকার হয়ে গেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজয়

১৮ ডিসেম্বর, ২০২২
১৭ ডিসেম্বর, ২০২২
১৬ ডিসেম্বর, ২০২২
১৬ ডিসেম্বর, ২০২২
১৬ ডিসেম্বর, ২০২২
১৬ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ