Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

১৬ দফা দাবিতে রংপুর বিভাগে ২১ ডিসেম্বর পরিবহন ধর্মঘট

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা: বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় কমিটির এক সংবাদ সম্মেলন গত বৃহস্পতিবার সন্ধ্যায় সৈয়দপুরে অনুষ্ঠিত হয়েছে। সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে ওই সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় কমিটির ১৬ দফা দাবি পড়ে শোনানো হয়। দাবিগুলোর মধ্যে রয়েছে দিনাজপুর জেলায় বগুড়া আন্তঃজেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সকল কার্যক্রম বন্ধ, রংপুর বিভাগের ৮ জেলার সড়ক মহাসড়কে পুলিশে হয়রানি ও চাঁদাবাজি বন্ধ, সকল জেলার বাস টার্মিনাল সংস্কার,পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র ও বেতনভাতা বৃদ্ধি, পার্কিং চার্জের নামে সিটি কর্পোরেশন ও পৌর সভার টোল-ট্যাক্স আদায় বন্ধ, লেগুনা ও শ্রমিক ইউনিয়নের অবৈধ রেজিস্ট্রেশন বাতিল ও বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন এবং সরকারের সঙ্গে সম্পাদিত সকল চুক্তি কার্যকর করা, অনতিবিলম্বে রংপুর শ্রম দপ্তর ও শ্রম আদালত বাস্তবায়নে কার্যকরী ব্যবস্থা গ্রহণ।
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ সড়ক শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় কমিটির সভাপতি শ্রমিক নেতা আখতার হোসেন বাদল।
এতে অন্যান্যদের মধ্যে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় কমিটির নেতৃবৃন্দসহ ৮ জেলার পরিবহন নেতারা উপস্থিত ছিলেন। এরা হচ্ছেন, পঞ্চগড় জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. আব্দুল মজিদ, নীলফামারী জেরা বাস-নিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ মো. আলতাফ হোসেন, কোষাধ্যক্ষ মনসুর আলী, দপ্তর সম্পাদক মো. এফাজ উদ্দিন সরকার শ্রমিক নেতা বুলবুল আহমেদ, মমতাজ আলী, পীরজাদা আশরাফউজ্জামান,চাঁন মন্ডল, প্রমুখ। সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন রংপুর বিভাগীয় কমিটির ১৬ দফা দাবি আগামী ২০ ডিসেম্বরের মধ্যে পূরণের আহবান জানান। অন্যথায় আগামী ২১ ডিসেম্বর রংপুর বিভাগের ৮ জেলায় সকল-সন্ধ্যা পরিবহন ধর্মঘট পালনের ঘোষণা দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ