Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সিলেটে চলছে বিএনপির সমাবেশ, মোবাইল নেটওয়ার্ক বিভ্রাটে দুর্ভোগে আমজনতা

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ১:৫২ পিএম

সিলেট শহরে নেটওয়ার্ক বিচ্ছিন্নতায় ভুগছেন নগরবাসী। নেটওয়ার্ক না পাওয়ায় নগরবাসীর নেটওয়ার্ক সংশ্লিষ্ট কাজে ব্যাঘাত ঘটছে অনেকের। মোবাইল ফোনে কথা বলা ছাড়া অন্য কোনো কাজ বা যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

মূলত বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশকে স্থবির করতে এই নেটওয়ার্ক সমস্যা হচ্ছে বলে দাবী করছেন বিএনপি একাধিক নেতৃবৃন্দ। নগরীর আলিয়া মাদ্রাসা মাঠে বিভাগীয় সমাবেশকে কেন্দ্র করে শুক্রবার রাত থেকেই নেতাকর্মীরা সেখানে জড়ো হওয়া শুরু করেন। এরই মধ্যে তারা দাবি করেছেন, শুক্রবার বিকেলের পর থেকে মোবাইল নেটওয়ার্ক পাওয়া যাচ্ছে না। অনেক চেষ্টা করেও মোবাইল ফোনে যোগাযোগ করা সম্ভব হচ্ছে না।

সিলেট শহরে মোবাইল নেটওয়ার্ক না থাকায় নগরীর বাসিন্দারা তাদের দৈনন্দিন কাজ করতে গিয়ে বিভিন্ন সমস্যায় ভুগছেন। তাদের দাবী, ডিজিটাল যুগে নেটওয়ার্ক বিচ্ছিন্ন থাকা একটি বড় সমস্যা। এমনটি ঘটছে রাজনৈতিক দুর্বৃত্তায়নের কারণে। এর মাধ্যমে মানুষের অন্যতম একটি মৌলিক অধিকার হরণ করা হচ্ছে বলে জানান অনেকে।

জানা যায়, দেশের বিভাগীয় শহরগুলোতে বিএনপির ধারাবাহিক গণসমাবেশ চলছে। চট্টগ্রাম ছাড়া প্রায় প্রতিটি সমাবেশের দিনই সংশ্লিষ্ট এলাকায় মোবাইল ফোনের ইন্টারনেটের গতি কমে যায়। মোবাইল নেটওয়ার্ক অপারেটর সূত্র জানায়, সরকারি নির্দেশনায় তারা সমাবেশের দিন নির্দিষ্ট এলাকার ইন্টারনেটের গতি কমিয়ে দেয়।

নিত্যপণ্যের দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তির দাবিতে বিএনপির সিলেটে গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। শনিবার (১৯ নভেম্বর) সকাল ১১টা থেকে সিলেট নগরীর আলিয়া মাদরাসা মাঠে এ সমাবেশ শুরু হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিলেট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ