Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

রানওয়েতে বিমানের সঙ্গে ফায়ার সার্ভিসের গাড়ির সঙ্গে ভয়াবহ সংঘর্ষ : নিহত ২, আহত ৬১

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ নভেম্বর, ২০২২, ১২:২০ পিএম | আপডেট : ১২:২০ পিএম, ১৯ নভেম্বর, ২০২২

বিমানবন্দরের রানওয়েতে একটি যাত্রীবাহী উড়োজাহাজের সঙ্গে ভয়াবহ সংঘর্ষ হয়েছে ফায়ার সার্ভিসের একটি গাড়ির। এতে নিহত হয়েছেন ২ জন এবং আহত হয়েছেন ৬১ জন।

শুক্রবার দক্ষিণ আমেরিকার দেশ পেরুর রাজধানী জোরগেজ চাভেজ আন্তর্জাতিক বিমানবন্দরে ঘটে এই দুর্ঘটনা। বিমানবন্দর সূত্রে জানা গেছে পেরুর বিমান পরিষেবা সংস্থা লাতাম এয়ারলাইন্সের এলএ ২২১৩ বিমানটি রাজধানী থেকে জুলিয়াকা শহরের দিকে যাচ্ছিল। সে সময়েই এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পর দুমড়ে মুচড়ে গেছে ফায়ার সার্ভিসের সেই গাড়িটি।
সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভয়াবহ সংঘের্ষের সেই ভিডিওটি টুইট করা হয়েছে। সেখানে উড়োজাহাজ ও ফায়ার সার্ভিস গাড়ির মুখোমুখি সংঘর্ষ এবং তার ফলে বিমানের পেছনের অংশ আগুন ধরে যাওয়া ও তার ফলে কালো ধোঁয়া বেরোনোর দৃশ্য ধরা পড়েছে। সেই সঙ্গে দেখা গেছে, ওই অবস্থায় দমকলের গাড়িসহ বিমানটি রানওয়ে ধরে বেশ কিছুটা এগিয়ে থেমে যায়।
পেরুর স্বাস্থ্য মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এই ঘটনায় গাড়িতে থাকা দুই ফায়ার সার্ভিসকর্মী ঘটনাস্থলেই নিহত হন এবং আহত হন বিমানের ৬১ জন যাত্রী। আহতদের মধ্যে দু’জনের অবস্থা আশঙ্কাজনক। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পেরু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ