Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

খাগড়াছড়িতে বিএনপি-আ’লীগ সংঘর্ষ : আহত ২৮

| প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

খাগড়াছড়ি জেলা সংবাদদাতা : খাগড়াছড়িতে বিএনপি ও আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে লাঠিচার্জ ও ১০ রাউন্ড ফাঁকা গুলি ছুঁড়েছে পুলিশ। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা শহরের নারিকেল বাগান এলাকায় আওয়ামী লীগ অফিসের সামনে ঘটনার সূত্রপাত হয়, পরে তা ছড়িয়ে পড়ে। এতে দুই পুলিশ সদস্যসহ আহত হয়েছে অন্তত ২৮ জন।
প্রত্যক্ষদর্শীরা জানায়, বিজয় দিবস উপলক্ষে বিএনপি নেতাকর্মীরা স্মৃতিসৌধে ফুল দিয়ে ফেরার পথে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে পৌঁছলে দু’পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে সংঘর্ষ ছড়িয়ে পড়ে শহরের শাপলা চত্বর ও আদালত সড়কে। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ও লাঠিচার্জ করে পুলিশ।
খাগড়াছড়ি জেলা বিএনপি সভাপতি ওয়াদুদ ভূঁইয়া অভিযোগ করে বলেন, ফুল দিয়ে ফেরার পথে বিএনপি মিছিলের পেছন দিকে অতর্কিত হামলা চালায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম ও পৌর মেয়র রফিকুল আলমের অনুসারীরা। হামলায় বিএনপির প্রায় ১৫ থেকে ২০ জন নেতাকর্মী আহত হয়েছে এবং এর মধ্যে জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এম.এন আবছারকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।   
তবে বিএনপি অভিযোগ প্রত্যাখ্যান করে পাল্টা দোষারোপ করেছে আওয়ামী লীগ। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম জানান, বিনা উস্কানিতে বিএনপি নেতাকর্মীরা মিছিল থেকে আওয়ামী লীগ কার্যালয়ে ইট-পাটকেল নিক্ষেপ করলে দু’পক্ষের সংঘর্ষ বাঁধে। বিএনপির হামলায় আওয়ামী লীগের ছয় নেতাকর্মী আহত হয়েছে।   
এদিকে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মুহাম্মদ আব্দুল হান্নান জানান, সংঘর্ষে দুই পুলিশ সদস্য আহত হয়েছে। এছাড়া জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতসহ যুবদল ও ছাত্রদলের দুই নেতাকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানিয়েছেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি

১৪ ফেব্রুয়ারি, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০২২
২৩ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ