Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চবির আলাওল হলে তালা

চবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ২:৪৬ পিএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের আবাসিক হল আলাওলের গেইটে এবং অফিসে তালা দিয়েছেন শিক্ষার্থীরা। হলের বিভিন্ন সমস্যা সমাধানের জন্য সোমবার সকাল ১০ টা থেকে ৮ দফা দাবিতে হলের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছেন তারা।

দাবিগুলো হলো, ৭ কর্মদিবসের মধ্যে হলের প্রতিটি বাথরুম সংস্কার ও মেরামত, প্রতিটি ব্লকে একটি করে পানির ফিল্টার স্হাপন, প্রতিমাসে নূন্যতম একবার পানির টাংকি পরিষ্কার করতে হবে, প্রতি সপ্তাহে হাউস পরিষ্কার করতে হবে, প্রতি ব্লকে ওয়াইফাই স্হাপন, হলের চারপাশে গরুর বিচরণ বন্ধসহ আশপাশ সদা পরিষ্কার রাখা, চলমান সংস্কারকার্য দ্রুত শেষ করা, হলের প্রতিটি কর্মচারীকে কাজের ব্যাপারে তদারকি করা এবং প্রয়োজনে প্রশাসনিক ব্যবস্হা নেওয়া।

চবি স্পোর্টস সাইন্সের শিক্ষার্থী এমদাদুল হক রাসেল ইনকিলাবকে বলেন, এই সমস্যাগুলো আমদের দীর্ঘদিন ধরে চলছে। প্রভোস্ট স্যার আজ দাবিগুলো পুরনের আশ্বাস দেওয়ায় আমরা কর্মসূচি স্থগিত করেছি।"

আলাওল হলের প্রভোস্ট প্রফেসর ড. মোহাম্মদ ফরিদুল আলম ইনকিলাবকে বলেন, হলের সংস্কার কাজ চলমান আছে। শিক্ষার্থীরা এসব বিষয়ে জানতেননা। তাদের সাথে কথা বলে একটি কমিটি করে দিয়েছি, যেকোনো সমস্যা তারা আমাকে জানাতে পারবে। আমি দ্রুত ব্যবস্হা নিব।"



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালা

২৫ জানুয়ারি, ২০২৩
১৪ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ