Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শরীয়তপুরে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন এর মানবন্ধন

শরীয়তপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ নভেম্বর, ২০২২, ২:০৭ পিএম

মাদরাসা শিক্ষার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম, পাঠ্যপুস্তক প্রনয়নসহ ১৩ দফা দাবী আদায়ের লক্ষ্যে ১৪ নভেম্বর (সোমবার) বেলা ১১টায় জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে জমিয়াতুল মোদার্রেছীন সংগঠন শরীয়তপুর জেলা শাখার নেতৃবৃন্দ। পরে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন তারা। মানববন্ধনে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলার সকল মাদরাসার শিক্ষকবৃন্দ ও সংগঠনের নেতৃবৃন্দ।

মানবন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন শরীয়তপুর জেলা শাখার সভাপতি মো. তাছলিম উদ্দিন, সহ-সভাপতি আনোয়ারুল হক, মো. আবুল খায়ের, সাধারণ সম্পাদক মুহাম্মদ মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক মো. মুহসিন, গোসাইরহাট উপজেলা শাখার সভপতি ফকরুল ইসলাম, সদর উপজেলা শাখার সভাপতি আবুল বাশার প্রমূখ।
মানববন্ধন থেকে বক্তারা বলেন, ষষ্ঠ শ্রেণির বিজ্ঞান বইয়ে নারী দেহের উলঙ্গ ছবি, ইংরেজী বইতে কুকুর ও নেকড়ের ছবি, মেয়েদের বেপর্দা ও অশালীন ছবি, ইতিহাস বইয়ে বানর থেকে মানব সৃষ্টির কথা, জীবন জীবিকা বইয়ে ইশপের গল্প সাম্প্রদায়ীকতা, পশ্চিমা সংস্কৃতি, সৃষ্টিকর্তাকে অস্বীকার করে কুরআন হাদিসকে অবমাননা করা হয়েছে। যা মাদরাসা শিক্ষার জন্য খুবই ভয়ঙ্কর। এছাড়াও তারা মাদরাসা শিক্ষা বাস্তবায়নের জন্য ১৩ দফা দাবী বাস্তবায়নের লক্ষে বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শরীয়তপুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ