Inqilab Logo

বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে গণপরিবহন ধর্মঘটের দ্বিতীয় দিনে পথে পথে পুলিশের চেকপোস্ট

ফরিদপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ৩:১০ পিএম

ফরিদপুরে বিএনপির গণসমাবেশের আগের দিন থেকে মহাসড়কে থ্রি-হুইলার, মাহেন্দ্র, নসিমন করিমনসহ তিন চাকার অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবীতে গণপরিবহন ধর্মঘটের ডাক দেয়। রাজবাড়ীতেও দ্বিতীয় দিনের মতো চলছে গণ পরিবহন ধর্মঘট হয়েছে। শনিবার (১২ নভেম্বর) সকাল থেকে রাজবাড়ী থেকে কোন রুটে গণ পরিবহন ছেড়ে যায়নি। তবে মহাসড়ক ও বিভিন্ন সড়কের পুলিশের চেকপোস্ট বসিয়েছে। তারা চলাচলরতদেরকে তল্লাশী করেছেন। এদিকে গণ পরিবহন বন্ধ থাকায় যাতায়াতের ভরসা হয়ে দারিয়েছে ব্যাটারী চালিত অটো রিকশা ও মাহেন্দ্র। বাড়তি ভাড়া আর ভোগান্তি এখন তাদের নিত্যসঙ্গী বলছেন যাত্রীরা।
রাজবাড়ী-ফরিদপুর সড়কের গোয়ালন্দ মোড় ও গণসমাবেশের অদুরে বসন্তপুর বাজার এলাকায় পুলিশের কড়া চেকপোস্ট দেখা যায়। প্রতিটি গাড়ী থামিয়ে তল্লাশী করছেন। সন্দেহ জনক ব্যাগ ও অন্যান্য সব সম্ভাব্য স্থান তল্লাশী করতে দেখা গেছে।
তল্লাশীর দায়িত্বরত পুলিশ কর্মকর্তা সেলিম রেজা বলেন, আমরা কোন যানবাহন চলাচলে বাধা সৃষ্টি করছি না। নিয়মিত তল্লাশীর অংশ হিসেবে মাদক পরিবহন, কেউ যাতে কোন নাশকতা সৃষ্টি করতে না পারে সেকারণে চেকপোস্ট বসিয়ে তল্লাশী করা হচ্ছে।
রাজবাড়ী জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুরাদ হাসান বলেন, মহাসড়কে থ্রি-হুইলার, মাহেন্দ্র, নসিমন করিমনসহ তিন চাকার অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবীতে বৃহত্তর ফরিদপুর জেলা বাস মালিক ঐক্য পরিষদের ডাকে এ ধর্মঘট পালন করা হচ্ছে। শনিবার রাত ৮ টা পর্যন্ত এ ধর্মঘট ।
রাজবাড়ী জেলা বিএনপির আহবায়ক এ্যাড. লিয়াকত আলী বাবু বলেন, মুলত ফরিদপুর বিভাগীয় বিএনপির গণসমাবেশ উপলক্ষে এ ধর্মঘটের ডাক দেওয়া হয়। কোন ধর্মঘট নেতাকর্মীদের ঠেকাতে পারেনি। রাজবাড়ী থেকে ২০ হাজারের অধিক নেতাকর্মী গণসমাবেশে যোগ দিয়েছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফরিদপুর

১১ নভেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ