Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এ সরকারে পতন ঘটিয়েই ঘরে ফিরবো

ফরিদপুরে শামা ওবায়েদ

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিএনপির ফরিদপুর বিভাগীয় গণসমাবেশের সমন্বয়কারী ও ফরিদপুর বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ বলেছেন, আওয়ামী লীগ সরকার যেভাবে দেশে গুম, খুন ও লুটপাট করছে তাতে জনগণ তাদের আর ক্ষমতায় দেখতে চায় না। এ সরকার আর বেশি দিন ক্ষমতায় থাকতে পারবে না। বাংলার জনগণ এখন জেগে উঠেছে। দেশের জনগণকে সাথে নিয়ে এই অবৈধ ও লুটপাটকারী সরকারের পতন ঘটিয়েই আমরা ঘরে ফিরবো। গতকাল দুপুরে ফরিদপুর কোমরপুর এম এ আজিজ ইনস্টিটিউশনের মাঠ পরিদর্শন শেষে ইনকিলাবকে তিনি এ কথা বলেন।
এক প্রশ্নের জবাবে শামা ওবায়েদ বলেন, এই অবৈধ ফ্যাসিবাদি, ভোট ডাকাত সরকারের আমলে দেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের জীবন দুর্বিষহ হয়ে পড়েছে। বিদ্যুতের দাম বৃদ্ধি পেয়েছে। গ্যাসের চরম সঙ্কট। এতে মিল কারখানা বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। দেশে গুম খুনের পরিমাণ বেড়েছে। সাধারণ মানুষ হামলা, মামলার শিকার হচ্ছে, হয়রানির শিকার হচ্ছে। এ অবৈধ সরকারকে ক্ষমতা থেকে নামানোর জন্য আজ সারাদেশের মানুষ আন্দোলনে নেমেছে। আমরা চাই, এ সরকারের পদত্যাগ। এরপর একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন।
প্রশাসনের সমালোচনা করে তিনি বলেন, বিভিন্ন জায়গায় সড়কে নেতাকর্মীদের বাধা দেওয়া হচ্ছে, হয়রানি করা হচ্ছে। তারপরও ফরিদপুরের ৫টি জেলা থেকে বিপুল পরিমাণ নেতাকর্মী পুলিশি বাধা অতিক্রম করে সমাবেশ স্থলে এসেছে, আসছে। এছাড়াও গত কয়েকদিন ধরে ফরিদপুরের বিভিন্ন জায়গায় পুলিশ অভিযান চালাচ্ছে। হোটেলে হোটেলে গিয়ে তারা তল্লাশি চালিয়েছে। কিছু নেতাকর্মীদের গ্রেফতার করেছে। তারপরও মানুষ দমে নাই। মানুষ এবার আর কোন কিছুতেই ভয় পাচ্ছেন না।
ধর্মঘটের বিষয়ে শামা ওবায়েদ বলেন, আমরা জানতাম, সমাবেশের আগেই এই ভোট চোর, নিশি রাতের সরকার পরিবহন ধর্মঘটের ডাক দেবে। আমরা সেভাবেই প্রস্তুতি নিয়েছিলাম। পরিবহন ধর্মঘট সরাসরি ডাকুক কিংবা পরোক্ষভাবে ডাকুক গত পাঁচটি সমাবেশে আমাদের অভিজ্ঞতা হয়েছে। আমরা সেভাবেই সম্মেলন সফল করতে নেতাকর্মীদের আগে থেকেই নির্দেশনা দিয়েছি। কোনো অপশক্তিই আমাদের এ সম্মেলনকে বাধাগ্রস্ত করতে পারবে না। নেতাকর্মীদের কাছে কোনো বাধাই এখন আর বাধা নয়। তারা কেউ দমে যায়নি। যে যেভাবে পারছেন সমাবেশস্থলে আসছেন। যে জাগরণ সারাদেশে সৃষ্টি হয়েছে তা আর থামবে না। এ গণজাগরণে এ অবৈধ, ভোট ডাকাত নিশি রাতের সরকারের পতন হবে ইন শা আল্লাহ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ