Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উৎসবমুখর ফরিদপুরের সমাবেশস্হল

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ নভেম্বর, ২০২২, ১:৪০ পিএম
বিত্রনপির সমাবেশেকে ঘিরে বৃহওর ফরিদপুরে চলছে ধর্মঘট। রাজবাড়ি, মাদারীপুর,শরীয়তুর, গোপালগঞ্জ, সহ সারাদেশের সাথেই ফরিদপুরের যোগাযোগ সম্পূর্ণই বিছিন্ন।
 
বাস লঞ্চসহ অন্যান্য ছোট খাট যান চলাচলও বন্ধ রয়েছে। তবে এসব প্রতিবন্ধকতা উপেক্ষা করেই গত বৃহস্পতিবার, রাত থেকে হাজার হাজার নেতাকর্মী ফরিদপুরের এমএ আজি ইনস্টিটিউশন মাঠে অবস্হান করছেন। এই মাঠের চার পাশে এখন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। আশপাশে বসেছে অস্হায়ী নানা রকমের দোকানপাট।  গোটা এলাকা যেন একটি গ্রাম্য মেলায় পরিনত হয়েছে। 
 
সমাবেশস্হলে নেতা কর্মীরা হুগলার পাটি বিছিয়ে চিড়া মুড়ি খেয়ে শুয়ে আছেন। কেউ বা বেগম খালেদা জিয়ার, তারেক রহমানের ছবি সম্বলিত ফেস্টুন হাতে নিয়ে শ্লোগান দিচ্ছেন। আবার অনেকে মিছিল করে মাঠ প্রদক্ষিণ করছেন। সব মিলিয়ে নির্ধারিত সময়ের দুদিন আগেই সমাবেশস্হল উৎসবমুখর পরিবেশে পরিনত হয়েছে।
 
ফরিদপুর থানার বিত্রনপির সভাপতি রাউফুনবী বলেন, সরকারে কোন বাধাই মানছেন, না জনগন। ফরিদপুরের মাঠ ইতোমধ্যে কানায় কানায় ভরে গেছেন।
 
জনগন স্বতফূর্তভাবেই সমাবেশে অংশ নিচ্ছেন। কোন কস্টকেই তারা কস্ট মনে করছেন না। সবার চাওয়া একটাই এই অবৈধ সরকারের পতন। ফরিদপুরের এই সমাবেশে কয়েক লাখ লোকের উপস্হিতি সরকার পতনের আন্দলোনকে বেগবান করবেন বলে তিনি মনে করেন।
 
অপরদিকে, ফরিদপুর পেশাজীবী সংগঠনের নেতা প্রিন্সিপাল মোঃ সেলিম মিয়া বলেন, আমরা চাইছি একদিনের সমাবেশ করতে, সরকার অঘোষিত ধর্মঘট দিয়ে তিনদিনের সমাবেশ করার পরিবেশ সৃষ্টি করে দিয়েছেন।


 

Show all comments
  • Md Jony Khan ১১ নভেম্বর, ২০২২, ২:১৮ পিএম says : 0
    গণসমাবেশ স্থল পরিদর্শনে বিএনপির কেন্দ্রীয় ধর্মঘটে বিপাকে যাত্রীরা, অলস সময় কাটছে পরিবহন শ্রমিকদের ফরিদপুরে বিএনপির গণসমাবেশকে কেন্দ্র করে অঘোষিত পরিবহন ধর্মঘট চলছে। শহরের নতুন বাস স্ট্যান্ড একদিকে গৌন্তব্য যাওয়া মানুষের ভোগান্তি আবার অন্যদিকে পরিবহন শ্রমিকরা বাস চলাচল বন্ধ থাকায় অলস সময় পার করছেন ঘুমিয়ে ও খেলাধুলা করে। ফরিদপুর থেকে ভিডিও ধারণ করেন আমাদের আলোকচিত্র সাংবাদিক এস এ মাসুম
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সমাবেশ

২৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ