Inqilab Logo

মঙ্গলবার, ১১ জুন ২০২৪, ২৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তমদ্দুন মজলিসের আলোচনায় বক্তাগণ : বিশ্বনবীর (সা.) আদর্শই বিশ্বমানবতার সর্বোত্তম আদর্শ

| প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

প্রেস বিজ্ঞপ্তি : ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ঐতিহ্যবাহী সাংস্কৃতিক সংগঠন তমদ্দুন মজলিসের উদ্যোগে আলোচনা সভায় বক্তাগণ বলেছেন, অশান্তি-বিক্ষুব্ধ আজকের বিশ্বে শান্তি প্রতিষ্ঠায় মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর আদর্শের কোন বিকল্প নেই। তারা বলেন, ইসলাম একটি পূর্ণাঙ্গ জীবনাদর্শ। স্রষ্টা প্রদর্শিত পথে মাবজাতিকে পরিচালনার জন্য যুগে যুগে যেসব নবী রাসূল এসেছেন তাদের সর্বশেষ ও সর্বশ্রেষ্ঠ হচ্ছেন হযরত মুহাম্মদ (সা.)। পৃথিবীর অমুসলিম মনীষীবৃন্দও স্বীকার করেছেন একমাত্র হযরত মুহাম্মদ (সা.) এর পথ অনুসরণের মাধ্যমে আজকের বিশ্ব তাবৎ সমস্যা থেকে মুক্তি পেতে পারে।
গত মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে তমদ্দুন মজলিসের সভাপতি অধ্যাপক মুহাম্মদ আবদুস সামাদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রবীণ সাংবাদিক ভাষা সৈনিক অধ্যাপক আবদুল গফুর। আলোচনায় অংশগ্রহণ করেন ড. আহমদ আবদুল কাদের, ড. আহমদ আবুল কালাম, অধ্যাপক ড. মুহাম্মাদ সিদ্দিক, মোহাম্মদ শাহাবুদ্দিন খান, এম এ হান্নান, মাওলানা শহীদুল ইসলাম, মীর রেজাউল আলম, এমদাদুল হক চৌধুরী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তমদ্দুন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ