Inqilab Logo

সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

দেলপাড়ায় বুয়েট শিক্ষার্থী ফারদিনকে দাফন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ নভেম্বর, ২০২২, ১০:৪৮ এএম

নারায়ণগঞ্জের পাগলা দেলপাড়া কেন্দ্রীয় কবরস্থানে তৃতীয় জানাজা শেষে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশের দাফন সম্পন্ন হয়েছে। এর আগে বুয়েটের সেন্ট্রাল মসজিদে ও ডেমরার কোনাপাড়া এলাকায় পৃথক দুটি জানাজার নামাজ আদায় করা হয়। মঙ্গলবার (৮ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় দেলপাড়া কেন্দ্রীয় কবরস্থানে তাকে দাফন করা হয়েছে।

এর আগে বিকেল সোয়া ৫টায় ফ্রিজিং গাড়িতে করে ফারদিন নূর পরশের লাশ দেলপাড়া এলাকায় এলে তাকে দেখতে ভিড় করেন স্থানীয়রা। এসময় কেন্দ্রীয় কবরস্থানে তার মরদেহ রাখা হয়। নিহত ফারদিনের পৈত্রিক ভিটা ফতুল্লা থানাধীন পাগলার নয়ামাটি এলাকায়। তার দাফনের সময় স্থানীয় মুসল্লি, স্বজন ও সহপাঠিসহ বেশ কয়েকজন বন্ধু উপস্থিত ছিলেন।

এর আগে ফারদিনের লাশ নারায়ণগঞ্জ সদর জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে দুপুরে মর্গ থেকে ঢাকায় বুয়েট ক্যাম্পাসে নিয়ে যাওয়া হয়। সেখানে বুয়েট কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা হয়। ওই জানাজায় বুয়েটের শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। জানাজা শেষে মেধাবী শিক্ষার্থী ফারদিন হত্যার বিচার চেয়ে মানববন্ধন করেন সহপাঠী ও শিক্ষার্থীরা। সেখানে মনববন্ধন শেষে তার লাশ নিয়ে যাওয়া হয় ফারদিনদের ডেমরা কোনাবাড়ি এলাকার ভাড়া বাড়িতে। পরে সেখানে দ্বিতীয় জানাজা সম্পন্ন হয়। সেখানে ওই এলাকার স্থানীয়রা ও ফারদিনের স্বজন ও বন্ধুরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফারদিন নূর পরশ এর আগে গত ৪ নভেম্বর নিখোঁজ হন। সোমবার নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানাধীন শীতলক্ষ্যা নদীতে তার ভাসমান লাশ উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দাফন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ