Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ডনবাসে সংঘর্ষে একদের ৭০ ইউক্রেনীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২২, ৭:৩৭ পিএম

বৃহস্পতিবার লুহানস্ক পিপলস রিপাবলিক (এলপিআর) বাহিনীর সাথে যুদ্ধে ইউক্রেনের সামরিক বাহিনীর প্রায় ৭০ জন সদস্য নিহত হয়েছে, এলপিআর পিপলস মিলিশিয়ার মুখপাত্র ইভান ফিলিপোনেঙ্কো শুক্রবার রিপোর্ট করেছেন।

‘গত ২৪ ঘন্টায়, এলপিআর পিপলস মিলিশিয়া বাহিনীর সক্রিয় আক্রমণাত্মক অভিযানের ফলে শত্রুর জনশক্তি এবং সামরিক সরঞ্জামের ব্যাপক ক্ষয়ক্ষতি করেছে। তারা ৭০ জন কর্মী, তিনটি ট্যাঙ্ক, পাঁচটি কর্মী বহনকারী সাঁজোয়া যান, তিনটি আর্টিলারি বন্দুক, একটি মনুষ্যবিহীন আকাশযান এবং ১৯টি বিশেষ মোটর যান ধ্বংস করেছে,’ এলপিআর পিপলস মিলিশিয়ার প্রেস অফিস তার টেলিগ্রাম চ্যানেলে মুখপাত্রকে উদ্ধৃত করে বলেছে।

৩ নভেম্বর, এলপিআর ফিল্ড ইঞ্জিনিয়াররা কারাভান-সোলোডকি এবং সিচান্সকোয়ের বসতিগুলির এলাকায় সাত হেক্টরের বেশি এলাকা থেকে বিস্ফোরক পরিষ্কার করেছেন, ফিলিপোনেঙ্কো বলেছেন।

‘এলপিআর ২য় সেনা কর্পের সৈন্যরা রোস্তভ অঞ্চলের আজভ শহরের বাসিন্দাদের কাছ থেকে ভেসিলোয়ে গ্রামে মুক্ত অঞ্চল থেকে উদ্বাস্তুদের কাছে মানবিক সহায়তা স্থানান্তর করেছে,’ মুখপাত্র বলেছেন। সূত্র: তাস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেনা নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ