Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

বেইজিংয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রীর সাথে ওয়াং ই’র বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২২, ৪:৫৬ পিএম

চীনের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই গতকাল (বুধবার) বেইজিংয়ে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টোর সঙ্গে এক বৈঠকে মিলিত হন।

বৈঠকে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, সিপিসি’র বিংশ জাতীয় কংগ্রেসে গৃহীত উন্নয়ন-পরিকল্পনা বিশ্বের শান্তি ও উন্নয়নের জন্য শক্তিশালী ইতিবাচক শক্তি যোগাবে। জবাবে ওয়াং ই বলেন, চীনের উন্নয়ন হলো বিশ্বের শান্তি ও স্থিতিশীলতার সহায়ক শক্তি। এ প্রক্রিয়ায় চীন ও পাকিস্তানের সম্পর্কে নতুন চালিকাশক্তিও যোগ হবে।

এর আগে, চীনের জাতীয় গণ-কংগ্রেসের স্থায়ী কমিটির প্রধান লি চান শু বেইজিংয়ের গণ-মহাভবনে পাকিস্তানের সফররত প্রধানমন্ত্রী মুহাম্মদ শাহবাজ শরিফের সাথে এক বৈঠকে মিলিত হন।

বৈঠকে লি চান শু বলেন, চীন পাকিস্তানের সঙ্গে কৌশলগত সমন্বয় জোরদার করতে, বাস্তব সহযোগিতা গভীরতর করতে, ও সাংস্কৃতিক বিনিময় ঘনিষ্ঠতর করতে আগ্রহী। চীনের জাতীয় গণ-কংগ্রেস পাকিস্তানের পার্লামেন্টের সঙ্গে বিভিন্ন পর্যায়ের যোগাযোগ ও সহযোগিতা জোরদার করতেও ইচ্ছুক। জবাবে শাহবাজ শরিফ বলেন, পাকিস্তান ও চীন একে অপরের সার্বক্ষণিক বন্ধু ও দৃঢ় সমর্থক। তার দেশ চীনের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক গভীরতর করতে কাজ করে যাবে। সূত্র: সিনহুয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বৈঠক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ