Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

টুইটারে দ্বিতীয় বৃহত্তম বিনিয়োগকারী সউদিরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২২, ১০:৫৭ এএম

সামাজিক মিডিয়া কোম্পানি টুইটারে দ্বিতীয় বৃহত্তম বিনিয়োগকারী হিসেবে সউদিদের অবস্থান অক্ষুণ্ন রয়েছে। অ্যালন মাস্ক প্রতিষ্ঠানটি কিনে নেয়া সত্ত্বেও সৌদি আরবের কিংডম হোল্ডিং কোম্পানি (কেএইচসি) ও প্রিন্স আলওয়ালিদ বিন তালাল টুইটারে ১.৮৯ বিলিয়ন ডলার বিনিয়োগ ধরে রেখেছেন। ফলে তারা এখনো প্রতিষ্ঠানটির দ্বিতীয় বৃহত্তম বিনিয়োগকারী। সউদি প্রিন্স বিন তালাল এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।


বিন তালাল শুক্রবার তার টুইটার অ্যাকাউন্টে একইসাথে মাস্ককে 'চিফ টুইট' হিসেবে অভিহিত করে বলেন যে কেএইচসির দীর্ঘ মেয়াদি কৌশলের সাথে সামঞ্জস্যভাবেই বিক্রি চুক্তিটি হয়েছে।

বিন তালাল কোম্পানিটি প্রতিষ্ঠা করেন। এর ১৬.৭ ভাগের মালিক সৌদি আরবের সবরেন ওয়েলথ ফান্ড।

২০২২ সালের জানুয়ারি মাসের হিসাব অনুযায়ী, তিন কোটি ৪৮ লাখ জনসংখ্যাবিশিষ্ট সৌদি আরব হলো সর্বোচ্চ সংখ্যায় টুইটার ব্যবহারকারী অষ্টম দেশ। দেশটিতে এক কোটি ২০ লাখের বেশি টুইটার ব্যবহারকারী রয়েছে।

বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি মাস্ক বৃহস্পতিবার ঘোষণা করেন যে তিনি ৪৪ বিলিয়ন ডলারে টুইটার কিনে নিয়েছেন।

টুইটারে থাকা পাখির লোগোর উল্লেখ করে মাস্ক বলেন, 'পাখিটি মুক্ত হয়েছে।' তিনি জানান, এখন থেকে এতে খুব কমই বিধিনিষেধ থাকবে।

সূত্র : আলজাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদি

২৮ এপ্রিল, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ