Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশাসনে বড় ধরনের রদবদল

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৭:০০ পিএম

এক সিনিয়র সচিব এবং দুই সচিবকে বদলি করা হয়েছে। এছাড়া এক সচিবকে সিনিয়র সচিব পদে এবং তিন অতিরিক্ত সচিবকে সচিব পদে পদোন্নতিও দেওয়া হয়েছে। বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত চারটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

এসব প্রজ্ঞাপন অনুযায়ী প্রশাসনের শীর্ষ পর্যায়ে মোট ৪ কর্মকর্তা পদোন্নতি পেয়েছেন এবং ৩ জন বদলি হয়েছেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খানকে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব পদে বদলি করা হয়েছে। শিল্প মন্ত্রণালয়ের সচিব জাকিয়া সুলতানাকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় এবং নির্বাচন কমিশন সচিবালয়ের সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকারকে শিল্প মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে। পদোন্নতি পেয়ে সিনিয়র সচিব হয়েছেন স্থানীয় সরকার বিভাগের সচিব মো. মেজবাহ উদ্দিন চৌধুরী। পদোন্নতি পেয়েছেন তিন অতিরিক্ত সচিবও। তারা সবাই সচিব হয়েছেন।

এ তিনজন হলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরিদ আহাম্মদ, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আনিছুর রহমান এবং জননিরাপত্তা বিভাগের সংযুক্ত অতিরিক্ত সচিব মো. জাহাঙ্গীর আলম। এরমধ্যে ফরিদ আহাম্মদকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং জাহাঙ্গীর আলমকে নির্বাচন কমিশনের সচিব করা হয়েছে। আর রাজউক চেয়রাম্যান আনিছুর রহমানকে সচিব করা হলেও তাকে বর্তমান দায়িত্বে রেখে দেওয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রদবদল

১২ সেপ্টেম্বর, ২০২২
৯ সেপ্টেম্বর, ২০২১
১৩ ডিসেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ