Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাকরির ভুয়া নিয়োগপত্র দিয়ে প্রতারণা করে দুজন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ২:৩৮ পিএম

গাজীপুর সেনা কল্যাণ ট্রাস্ট এর নামে চুক্তি ভিত্তিক চাকরির ভূয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে প্রতারণা করত একটি চক্র। চক্রটি প্রার্থীদের কাছ থেকে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করেছে। এমন একটি প্রতারক চক্রের ২ জন মূলহোতাকে রাজধানীর বনানী এলাকা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৩।

বুধবার ভোরে রাজধানীর বনানী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হচ্ছেন- রুবেল আহম্মেদ (৩৫) ও মো. হারুন অর রশিদ

তাদের কাছ থেকে ১টি ভূয়া চাকরির বিজ্ঞপ্তি, ২২টি ভূয়া সেনা কল্যাণ ট্রাস্টের নিয়োগপত্র, ১টি ম্যানিব্যাগ, ৪ টি মোবাইলফোন এবং ৫ হাজার টাকা উদ্ধার করা হয়।


বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লে.কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।


র‍্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেপ্তারদের রাজেন্দ্রপুর ক্যান্টনমেন্ট গাজীপুর সেনা কল্যাণ ট্রাস্ট এর অধীনে চুক্তি ভিত্তিক বিভিন্ন পদে চাকরির বিজ্ঞপ্তি দিত। এরপর প্রতারণামূলকভাবে দীর্ঘদিন ধরে সুপার ভাইজার পদে ৪২ মাসের চুক্তি ভিত্তিক মাসিক বেতন ২২ হাজার টাকা থাকা ও খাওয়া ফ্রির মিথ্যা প্রলোভন দেখাতো।


তিনি বলেন, এভাবে চাকরি প্রত্যাশী নিরীহ জনগণের কাছ থেকে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করে আসছে এবং চাকরী প্রার্থীদের ভূয়া নিয়োগপত্র দিয়ে থাকে চক্রটি।


তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানাম র‍্যাবের এই কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ