Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় অনলাইন বেটিং এর মূলহোতা সহ ৫ জন গ্রেফতার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২৩, ৯:০২ পিএম

র‌্যাবের অভিযানে খুলনা হতে অনলাইন বেটিং অ্যাপস এর মাধ্যমে অবৈধভাবে ডলার ও দেশীয় অর্থ লেনদেন চক্রের মূলহোতাসহ ৫ জন গ্রেফতার করা হয়েছে।

র‍্যাব-৬ জানিয়েছে, খুলনা জেলার রুপসা থানা এলাকায় একটি চক্র দীর্ঘদিন যাবত 1XBET, Velki live সহ বিভিন্ন বেটিং ওয়েব সাইটের মাধ্যমে অর্থ লেনদেন করে আসছে। চক্রটি অনলাইনে দেশের বিভিন্ন প্রান্ত থেকে বিভিন্ন ব্যক্তির নিকট হতে অবৈধভাবে ডলার ক্রয়-বিক্রয় এবং বিকাশ, নগদ, রকেট, ইউপে একাউন্ট ব্যবহারের মাধ্যমে অর্থ লেনদেন করে থাকে। প্রাপ্ত তথ্যের ভিত্তিতে র‌্যাব-৬, খুলনার একটি আভিযানিক দল ১ মার্চ রাতে খুলনা জেলার রুপসা থানাধীন পূর্ব রুপসা এলাকায় অভিযান পরিচালনা করে অনলাইন বেটিং এর মাধ্যমে অবৈধ অর্থ লেনদেন চক্রের মূলহোতা মোঃ রাজিব শেখ(৩০), মোঃ এনামুল গাজী(২৮), মোঃ মেহেদী হাসান (২৯), মোঃ ইদ্রিস মোল্লা(৪৪) ও মোঃ মামুন হোসেন(৩০) কে গ্রেফতার করে। এ সময় গ্রেফতারকৃতদের নিকট হতে অনলাইন বেটিং এর কাজে ব্যবহৃত ৫টি অ্যান্ড্রয়েড স্মার্টফোন উদ্ধার করা হয়। তাদের মোবাইলে অনলাইন বেটিং এর মাধ্যমে অবৈধ লেনদেনের তথ্য পাওয়া গেছে। গ্রেফতারকৃতদের রুপসা থানায় হস্তান্তর ও তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা রুজু করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ